ঢাকা, সোমবার   ১৪ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮

ইসরায়েলকে হারিয়ে পর্তুগালের বড় জয়

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১১:১৮, ১০ জুন ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইউরো কাপের মূল আসর শুরুর আগে নিজেদের প্রস্তুতিটা ভালোভাবেই সেরে নিল পর্তুগাল। ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচের প্রথমটিতে স্পেনের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল তারা। তবে পরের ম্যাচেই ইসরায়েলকে উড়িয়ে ৪-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ল ক্রিশ্চিয়ানো রোনালদোর দল।

বুধবার রাতে নিজেদের ঘরের মাঠের ম্যাচটিতে ইসরায়েলিদের পাত্তাই দেয়নি পর্তুগাল। পুরো ম্যাচজুড়েই আধিপত্য বিস্তার করে খেলেছে তারা। দলের জয়ে জোড়া গোল করেছেন ব্রুনো ফার্নান্দেস। এছাড়া অন্য দুই গোল এসেছে ক্রিশ্চিয়ানো রোনালদো ও হোয়াও ক্যানসেলোর মাধ্যমে।

লিসবনের এস্তাদিও জোসে আল্ভালাদে স্টেডিয়ামে হওয়া ম্যাচটিতে পর্তুগাল গোলের উদ্দেশে শট নেয় ১৯টি, এর ৮টি ছিল লক্ষ্যে। বিপরীতে ইসরায়েল তাদের নেয়া ৪ শটের মধ্যে লক্ষ্যে রাখতে পারে কেবল একটি। পুরো ম্যাচে ৬২ শতাংশ সময় বলের দখলও নিজেদের কাছে রেখেছিল পর্তুগিজরা।

তবে ম্যাচের প্রথমার্ধে গোলের তালা ভাঙতে ৪২ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে স্বাগতিকদের। ডানদিক থেকে আসা ক্যানসেলোর পাস থেকে প্রথম গোল করেন ব্রুনো। এক মিনিট পর ব্রুনোর এসিস্ট থেকে ছয় গজ বক্সের কোণায় দাঁড়িয়ে বাম পায়ের শটে দ্বিতীয় গোল করেন রোনালদো।

এর সুবাদে আন্তর্জাতিক ফুটবলে রোনালদোর গোলসংখ্যাব বেড়ে হলো ১০৪টি। আরও আগে থেকেই বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা তিনি। আর মাত্র ৬টি গোল হলে ইরানের আলি দাইয়ের গড়া ১০৯ গোলের রেকর্ড ভেঙে নিজের নামে করে নিতে পারবেন পর্তুগিজ সুপারস্টার।

দ্বিতীয়ার্ধে ফিরেও গোলের জন্য আরও ৪১ মিনিট খেলতে হয়েছে পর্তুগালকে। ম্যাচের ৮৬ মিনিটের সময় স্কোরশিটে নাম তোলেন প্রথম গোলে এসিস্ট করা ক্যানসেলো। আর অতিরিক্ত যোগ করা সময়ের প্রথম মিনিটে হালিপূরণ করেন ব্রুনো ফার্নান্দেস।

আগামী মঙ্গলবার হাঙ্গেরির বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরোর শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে পর্তুগাল। ‘এফ’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স ও জার্মানি।

সর্বশেষ
জনপ্রিয়