ঢাকা, সোমবার   ১৪ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮

ঈদের দিন রিজভীকে কার্যালয়ের বাইরে যেতে দিলো না ছাত্রদল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৩০, ১৫ মে ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

ঈদের দিন বাংলাদেশ জাতীয়বাদী ছাত্রদলের বিলুপ্ত কমিটি বিএনপির নয়পল্টন অফিসে সিনিয়র নেতাদের সঙ্গে কুশলবিনিময় করতে গেলে ছাত্রদলের বর্তমান কমিটির বাধার মুখে পড়ে। এ সময় বিলুপ্ত কমিটি বাধ্য হয়ে পল্টন কার্যালয়ের বাইরে অবস্থান হট্টগোল করা শুরু করে। সে সময় বিএনপিপন্থী আইনজীবীদের পল্টন মোড় দিয়ে এগিয়ে আসতে দেখে পল্টন অফিস থেকে তাদের সঙ্গে সাক্ষাত করতে বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী নিচে নেমে আসেন। তখন ছাত্রদলের বিলুপ্ত কমিটির রোষানলে পড়ে বিএনপি কার্যালয় থেকে বের হতে না পেরে পুনরায় ঘরে ঢুকে যেতে বাধ্য হন বিএনপির এই সিনিয়র নেতা।

প্রসঙ্গত, বয়সের সীমারেখা তুলে দেয়াসহ বিভিন্ন দাবিতে ঈদের আগে থেকে আন্দোলন করছিল ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা। নেতাকর্মীদের ক্ষোভ ঈদের আগে হঠাৎ কমিটি বাতিল করা, বয়সের সীমারেখা দেয়ার ক্ষেত্রে রিজভীর হাত রয়েছে। তাই তারা শুরু থেকে রিজভীর বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। দীর্ঘদিন ধরে কার্যালয়ে অবস্থান করা রিজভী আহমেদকে তারা বের করে দেয়ারও চেষ্টা করেছে।

উদ্ভূত পরিস্থিতি প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক উপস্থিত আইনজীবী বলেন, ছাত্রদলের নেতারা রিজভী সাহেবকে আমাদের সঙ্গে দেখা করতে না দিলেও কোনো অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি করেনি। রিজভী সাহেব যদি একটু নম্র হয়ে তাদের অনুরোধ করতেন তাহলে হয়তো পরিস্থিতি এতোটা খারাপ অবস্থার দিকে যেত না। নম্র না হয়ে বরং তিনি কর্মীদের দেখে নেয়ার হুমকি দেয়াতে বিক্ষুব্ধরা তার উপরে চড়াও হন।

বিষয়টিতে উদ্বেগ প্রকাশ করে এই আইনজীবী বলেন, দলের রাজনৈতিক পরিস্থিতি দিন দিন খারাপের দিকে যাচ্ছে। যদি এ ব্যাপারে দ্রুত উদ্যোগ না নেয়া হয় তবে ব্যাপারটা মোটেই শুভ হবে না। এটি সংগঠনের জন্য ভয়াবহ ক্ষতি বয়ে আনতে পারে।

সর্বশেষ
জনপ্রিয়