ঢাকা, মঙ্গলবার   ৩১ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৮ ১৪২৯

এবার মোবাইলে মজেছে বানর

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৩৭, ২৩ জানুয়ারি ২০২৩  

এবার মোবাইলে মজেছে বানর

এবার মোবাইলে মজেছে বানর

বিশ্বকে হাতের মুঠোয় এনে দিয়েছে ছোট্ট এক মোবাইল ফোন। এর শক্তিতে বদলে যাচ্ছে বহু মানুষের জীবন। আজকাল যেখানে যান, যেদিকে তাকান, প্রতিটি মানুষের হাতে মোবাইল। এ যুগে স্মার্টফোনে মজেছে সবাই। তবে শুধু মানুষই নয়, এবার মোবাইল ফোন ঘাঁটতে দেখা গেলো একদল বানরকেও।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে একটি ভিডিও। এতে দেখা যায়, কয়েকটি বানর গায়ে গা ঘেঁষে বসে একটি স্মার্টফোন চালাচ্ছে। ফোনটি ধরে রেখেছেন এক ব্যক্তি। ভিডিওটি হয়তো তিনিই করেছেন।

ভিডিওতে অন্তত পাঁচটি বানর দেখা যায়। এর মধ্যে তিনটিই ছিল মোবাইলে আসক্ত। কেউ একমনে মোবাইলের দিকে চেয়ে রয়েছে, কেউ আবার স্ক্রল করছে। ছবি ছুঁয়ে দেখছে। চতুর্থ বানরের মধ্যেও উৎসাহ দেখা যাচ্ছে। তবে বড় তিনটির কাছে পাত্তা পাচ্ছে না সে।

ভিডিওটি ভারতে ধারণ করা কি না তা নিশ্চিত নয়। তবে সেটি টুইটারে নিজের ভেরিফায়েড অ্যাকাউন্ট থেকে শেয়ার করেছেন ভারতের কেন্দ্রীয় আইন ও বিচার মন্ত্রী কিরেণ রিজিজু। মজার বিষয় হলো, ভিডিওর ‍তুলনায় তার পোস্টের ক্যাপশনই বেশি আলোচনার জন্ম দিয়েছে।

ভারতীয় মন্ত্রী লিখেছেন, ‘দেখুন, [ভারতে] ডিজিটাল সাক্ষরতা সচেতনতার সাফল্য অবিশ্বাস্য পর্যায়ে পৌঁছেছে!’ তিনি হয়তো ঠাট্টা করেই কথাটি লিখেছিলেন, তবে তা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে নেটিজেনদের মধ্যে।

কেউ হাসিতে লুটিয়ে পড়ার ইমোজি দিয়ে বিষয়টি উপভোগ করেছেন। কেউ আবার পাল্টা বিদ্রুপ করেছেন।

সর্বশেষ
জনপ্রিয়