ঢাকা, বুধবার   ১৯ জুন ২০২৪ ||  আষাঢ় ৫ ১৪৩১

এলিভেটেড এক্সপ্রেসওয়ে : আগামীকাল থেকে চলবে বিআরটিসির বাস

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩০, ১৭ সেপ্টেম্বর ২০২৩  

এলিভেটেড এক্সপ্রেসওয়ে : আগামীকাল থেকে চলবে বিআরটিসির বাস

এলিভেটেড এক্সপ্রেসওয়ে : আগামীকাল থেকে চলবে বিআরটিসির বাস

আগামীকাল সোমবার থেকে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বিআরটিসির বাস চলবে। ফার্মগেট থেকে বিমানবন্দর পর্যন্ত বিরতিহীনভাবে যাত্রীরা চলাচল করতে পারবে। ১৬০ টাকা টোল দেয়ার পরেও আপাতত বাসভাড়া বাড়ছে না। কিলোমিটার প্রতি ২ টাকা ৪৫ পয়সা হিসাবেই যাত্রীরা বাস ভাড়া দেবেন।

বিআরটিসি চেয়ারম্যান তাজুল ইসলাম জানিয়েছেন, এই পথে বিমানবন্দর পর্যন্ত বাসভাড়া নির্ধারণ করা হয়েছে ৩৫ টাকা। উত্তরার জসিম উদ্দীন রোডের মোড় পর্যন্ত ভাড়া গুণতে হবে ৪০ টাকা। কাওলা থেকে খেজুরবাগানের ভাড়া ৩০ টাকা।

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে ১৬০ টাকা টোল দেয়া হলেও বাস ভাড়া বাড়ানো হয়নি। এখন শুধু বিআরটিসির বাস চলবে। মানিক মিয়া অ্যাভিনিউর খেজুরবাগান থেকে বাসগুলো বিমানবন্দরের উদ্দেশে ছাড়বে। বিজয় সরণি ফ্লাইওভার হয়ে এলিভেটেডে এক্সপ্রেসওয়েতে উঠবে যাত্রীবাহী বাসগুলো। তারপর বিরতিহীন যাবে বিমানবন্দর পর্যন্ত। এরমধ্যে আর কোথাও যাত্রী ওঠানামা করানো যাবে না।

তিনি বলেন, বিমানবন্দর র‌্যাম্প দিয়ে এলিভেটেড এক্সপ্রেসওয়ে থেকে নামবে। জসীম উদ্দীন মোড় ঘুরে বিআরটিসির বাসগুলো কাওলার র‌্যাম্প দিয়ে এলিভেটেড এক্সপ্রেসওয়েতে উঠবে এবং সরাসরি ফার্মগেট ইন্দিরা রোডের র‌্যাম্প দিয়ে নেমে খেজুরবাগানে গিয়ে অবস্থান করবে। মাত্র ১২ থেকে ১৫ মিনিটে এই দূরত্বে যাত্রীরা যেতে পারবেন।
জানা গেছে, প্রথম দিন ৮টি বাস চলাচল করবে। পর্যায়ক্রমে বাসের সংখ্যা বাড়ানো হবে। ‘শাটল সার্ভিস’ হিসাবেই বাসগুলো চলাচল করবে। 

সর্বশেষ
জনপ্রিয়