ঢাকা, মঙ্গলবার   ৩১ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৮ ১৪২৯

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সম্মেলন আজ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:০৪, ১৩ ডিসেম্বর ২০২২  

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সম্মেলন আজ

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সম্মেলন আজ

৬ বছর পর কক্সবাজার জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে আজ। ইতোমধ্যে সম্মেলনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সম্মেলনকে সফল করতে কাজ করে যাচ্ছেন নেতাকর্মীরা। 

জেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, কক্সবাজারের লাবণী পয়েন্টের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। প্রধান অতিথি থাকবেন সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। অতিথি হিসেবে থাকবেন কেন্দ্রীয় নেতা মাহবুব-উল আলম হানিফ, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, সিরাজুল মোস্তফা, আমিনুল ইসলাম আমিন, বারিস্টার বিপ্লব বড়ুয়াসহ একাধিক কেন্দ্রীয় নেতা।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম বলেন, বহুল প্রত্যাশিত জেলা আওয়ামী লীগের সম্মেলনের জন্য আমরা প্রস্তুত। ইতোমধ্যে ৪০৬ জন কাউন্সিলরের তালিকা চুড়ান্ত করা হয়েছে।

তিনি বলেন, প্রতি ১০ হাজার জনে একজন হিসেবে ২৮০, জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য আছে ৭১ জন, এছাড়া প্রতি উপজেলা থেকে ৫ জন হিসেবে ৫৫ জন কাউন্সিলর রয়েছে। এছাড়া ডেলিগেট থাকবে প্রায় দেড় হাজার।

যদিও দীর্ঘ দিন ধরে প্রত্যাশা ছিল ঘটা করেই হবে জেলা আওয়ামী লীগের সম্মেলন। তবে কয়েক বার সম্মেলনের তারিখ নির্ধারণ করা হলেও বার বার পিছিয়ে সর্বশেষ ১৩ ডিসেম্বর জেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঠিক করা হয়েছে।

তবে ৭ ডিসেম্বর মাননীয় প্রধানমন্ত্রীর বিশাল জনসভার পরে তেমন কোনো বড় সমাবেশ না করাসহ জাতীয় সম্মেলনকে সামনে রেখে শুধুমাত্র কাউন্সিলরসহ দলীয় নেতাকর্মীদের নিয়ে সম্মেলন শেষ করার জন্য কেন্দ্রীয় নির্দেশনা আছে এমনটাই জানালেন জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতারা।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৩১ জানুয়ারি কক্সবাজার জেলা শহরের পাবলিক লাইব্রেরির শহীদ দৌলত ময়দানে কক্সবাজার জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে প্রধান অতিথি ছিলেন দলের তৎকালীন সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। পরে কাউন্সিল অধিবেশন ছাড়াই অ্যাডভোকেট সিরাজুল মোস্তফাকে সভাপতি ও মুজিবুর রহমানকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

একই বছরের ১৩ অক্টোবর ৭১ সদস্যবিশিষ্ট জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। ২০২০ সালের ২৫ নভেম্বর বর্তমান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে সভাপতি সিরাজুল মোস্তফাকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির ধর্মবিষয়ক সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি ফরিদুল ইসলাম চৌধুরীকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়