ঢাকা, শনিবার   ১৫ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ১ ১৪২৮

ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন থিসারা পেরেরা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৫:৫১, ৩ মে ২০২১  

থিসারা পেরেরা

থিসারা পেরেরা

শ্রীলংকান ক্রিকেটার থিসারা পেরেরা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। সাদা পোশাকের ক্রিকেটে লংকান দলের নিয়মিত সদস্য ছিলেন তিনি। সোমবার সকালে লংকান ক্রিকেট বোর্ডের কাছে নিজের অবসরের বিষয়টি নিশ্চিত করেছেন এই অলরাউন্ডার।

ওডিআইতে কমপক্ষে ২০০০ রান করা ব্যাটারদের মাঝে পেরেরার স্ট্রাইক রেট (১১২.০৪) চতুর্থ সর্বোচ্চ। আন্তর্জাতিক ক্রিকেটে না খেললেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলে যাবেন বলে জানিয়েছেন তিনি।

বাংলাদেশের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের দলে জায়গা পাননি পেরেরা। আসন্ন এই সিরিজে অভিজ্ঞদের বদলে তরুণদেরই বেশি সুযোগ দেয়া হয়েছে। মূলত এরপরই অবসরের সিদ্ধান্ত চূড়ান্ত করেছেন বলে জানিয়েছেন তিনি। 

সাদা বলের ক্রিকেটে শ্রীলংকাকে নেতৃত্ব দেয়ার গৌরুব অর্জন করেছেন পেরেরা। ২০১৭-১৮ সালে লংকানদের হয়ে তিনটি ওয়ানডে ও নয়টি টি-২০ ম্যাচে অধিনায়কত্ব করেন তিনি। 

শ্রীলংকার ২০১৪ টি-২০ বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য ছিলেন পেরেরা। ফাইনালে দলের ম্যাচ উইনিং ছক্কাও তিনিই হাঁকিয়েছিলেন। অনেকটা নীরবেই বিদায় নিলেন এই পাওয়ারহিটার। ক্রিকেটার পরিচয়ের পাশাপাশি নিখাদ ভদ্রলোক হিসেবে তাকে সবসময় মনে রাখবেন ক্রিকেটভক্তরা। 

সর্বশেষ
জনপ্রিয়