ঢাকা, মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১ ১৪৩১

খুলনায় ২০ শয্যার আইসিইউ নিশ্চিতকরণ প্রকল্পের উদ্বোধন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৪১, ১৭ জুন ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

খুলনার সব উপজেলায় অক্সিজেন সিলিন্ডার ব্যাংক, হাইফ্লো ন্যাজাল ক্যানুলা ও ২০ শয্যা বিশিষ্ট আইসিইউ সুবিধার ভিত্তিমূল নিশ্চিতকরণ প্রকল্পের উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১৬ জুন) দুপুরে ভার্চুয়ালি প্রকল্পের উদ্বোধন করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

অনুষ্ঠানে অনলাইনে যুক্ত ছিলেন স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব সৈয়দ মজিবুল হক, স্বাস্থ্য অধিদফতরের মহা পরিচালক প্রফেসর ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, খুলনার বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন ও খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশেদা সুলতানা।

জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মো. ইকবাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইউসুফ আলী, অতিরিক্ত জলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. সাদিকুর রহমান খান প্রমুখ উপস্থিত ছিলেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, উপজেলা পর্যায়ে রোগীদের জন্য নিয়মিত অক্সিজেন সরবরাহ নিশ্চিতে খুলনা জেলা প্রশাসন অনন্য নজির স্থাপন করল। দূরবর্তী ও বিচ্ছিন্ন উপজেলায় স্বাস্থ্যসেবা নিশ্চিতে উদ্যোগটি একটি মাইল ফলক যা অন্যদের জন্য একটি নজির হয়ে থাকবে।

উল্লেখ্য, জেলা ও উপজেলা পর্যায়ে করোনা কালীন আধুনিক স্বাস্থ্যসেবা নিশ্চিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় অক্সিজেন সিলিন্ডার ব্যাংক, চারটি করে হাইফ্লো ন্যাজাল ক্যানুলা সম্বলিত ২০ শয্যাবিশিষ্ট আইসিইউ বেড সুবিধার ভিত্তি স্থাপনের পরিকল্পনা গ্রহণ করা হয়।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়