ঢাকা, মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩১ ১৪৩১

ঘোড়াঘাটে মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর পেলেন ৫২০ পরিবার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:০০, ২১ জুন ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

"আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার "মুজিব শতবর্ষ উপলক্ষে সরকারের আশ্রয়ণ- ২ প্রকল্প  আওতায় ২য় পর্যায়ে    দিনাজপুরের ঘোড়াঘাটে ভূমিহীন ও গৃহহীন ৫২০টি পরিবার পেল সেমি পাকা ঘর। রবিবার  (২০ জুন ) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনের পর ঘোড়াঘাট উপজেেলা পরিষদ সভাকক্ষে উপজেেলা চেয়ারম্যান আব্দুর রাফে খন্দকার সাহানশা এবং উপজেেলা নির্বাহী অফিসার রাফিউল আলম ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করেন।

জানা গেছে, "ক" ক্যাটাগরি'র ভূমিহীন ওগৃহহীনদেরজন্য মুজিবশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে সরকার এসব নতুন ঘর নির্মাণের উদ্যোগ গ্রহন করেন। এসব বসত বাড়িতে থাকছে দু"টি রুম, একটি রান্নাঘর ও ঘরের পেছনে টয়লেট।

এছাড়া টয়লেট ও রান্নাঘরের মাঝামাঝি জায়গায় একটা কমন স্পেস ও সামনের দিকে বারান্দা, বাড়ির ফ্লোর ও মেঝে পাকা সহ ঘরের চালে রঙিন ঢেউটিন, নলকূপ ও বিদ্যুৎ । ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার রাফিউল আলম বলেন, বুলাকীপুর ইউনিয়নে ৬৯ পরিবার,পালশা ইউনিয়নে ১২৬ পরিবার,সিংড়া ইউনিয়নে ১১৮ পরিবার,  ঘোড়াঘাট ইউনিয়নে ১০৩ পরিবার, ঘোড়াঘাট পৌরসভা ১০৪ পরিবার সহ  ঘোড়াঘাট উপজেলার ১টি পৌর সভা এবং ৪টি ইউনিয়নে ৫২০ টি পরিবারের ঘর নির্মাণে ব্যয় হয়েছে   ১০ কোটি ৪০ লক্ষ  টাকা। প্রতিটি বাড়ি নির্মাণে ব্যয়  ২ লক্ষ টাকা।

সুবিধা ভোগি ভূমিহীন ও গৃহহীন পরিবারের অনেকে নতুন ঘর পেয়ে আনন্দে কান্নায় ভেঙে পড়েন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান। ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর সময় উপস্হিত ছিলেন, থানা অফিসার ইনচার্জ  আজিম উদ্দিন,ঘোড়াঘাট  সরকারি কলেজের অধ্যক্ষ এস এম মনিরুল ইসলাম, মুক্তিযোদ্ধা আজাহারুল ইসলাম বাবু, উপজেেলা প্রকৌশলী নুরনবী খান, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ রুমানা আকতার রোমি, উপজেেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজিজুল, উপজেেলা একাডেমিক সুপার ভাইজার ধ্বীরাজ সরকার, 
উপজেেলা সমবায় অফিসার প্রদীপ সরকার, উপজেেলা ইউ আর সি জয়দেব বিশ্বাস, ঘোড়াঘাট উপজেেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মনোরঞ্জন মোহন্ত ভুট্টু, বুলাকীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজার রহমান লাবু, সিংড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান মন্ডল, ঘোড়াঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৌহিদুল ইসলাম, সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক, শিক্ষক, সুবিধা ভোগী ভূমিহীন ও গৃহহীন পরিবারের সদস্যরা।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়