ঢাকা, সোমবার   ০১ মার্চ ২০২১ ||  ফাল্গুন ১৬ ১৪২৭

জাককানইবি বন্ধুসভার উদ্যোগে প্রভাতফেরি অনুষ্ঠিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:০৮, ২২ ফেব্রুয়ারি ২০২১  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

প্রথমআলো বন্ধুসভা জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে “আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২১” উদযাপন উপলক্ষ্যে ভাষা শহীদদের স্মরণে অনুষ্ঠিত হলো প্রভাতফেরি।

সকাল ৬.৫০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের সামনে থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে খালি পায়ে পদযাত্রা শুরু হয়। এসময় “আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি”, “সালাম সালাম হাজার সালাম”গান গেয়ে শিক্ষক-শিক্ষার্থীরা সমগ্র ক্যাম্পাস প্রদক্ষিণ করেন।এবং বিশ্ববিদ্যালয়ের পাশে চিকনার মোড় নামক জায়গায়ও এই প্রভাতফেরি প্রদক্ষিণ করে।

পদযাত্রা শেষে শিক্ষক-শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের কর্মীবৃন্দ বক্তব্য রাখেন। আলোচনা সভায় ভাষা শহীদদের ইতিহাস, অবদান এবং ভবিষ্যৎ প্রজন্মের করণীয়সহ বিবিধ বিষয় তুলে ধরেন বক্তারা।

বক্তাদের অধিকাংশই প্রভাতফেরিকে বাঙালি সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ হিসেবে দাবি করেন এবং আগামী বছর থেকে যেন বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রভাতফেরির আয়োজন করেন এই আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য উক্ত আয়োজনে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় বন্ধুসভার নিমন্ত্রণে বিভিন্ন বিভাগের সাধারণ শিক্ষার্থীবৃন্দ এবং কালমেঘ,ক্যারিয়ার ক্লাব,স্কিল ডেভেলপমেন্ট ক্লাব,মডেল ইউনাইটেড ন্যাশনস ক্লাব,নির্ভয়,অরণ্য,রংধনু,ডিবেটিং সোসাইটিসহ অত্র বিশ্ববিদ্যালয়ের সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ
জনপ্রিয়