ঢাকা, শনিবার   ২৩ সেপ্টেম্বর ২০২৩ ||  আশ্বিন ৮ ১৪৩০

ডিজিটাল সংযুক্তি নারী উদ্যোক্তা তৈরিতে অভাবনীয় ভূমিকা রাখছে : মোস্তাফা জব্বার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৩০, ১৫ সেপ্টেম্বর ২০২৩  

ডিজিটাল সংযুক্তি নারী উদ্যোক্তা তৈরিতে অভাবনীয় ভূমিকা রাখছে : মোস্তাফা জব্বার

ডিজিটাল সংযুক্তি নারী উদ্যোক্তা তৈরিতে অভাবনীয় ভূমিকা রাখছে : মোস্তাফা জব্বার

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ডিজিটাল সংযুক্তি নারী উদ্যোক্তা তৈরির মাধ্যমে নারীর ক্ষমতায়নে অভাবনীয় ভূমিকা রাখছে। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের ফলে দেশে যে রূপান্তর ঘটছে তার সঙ্গে খাপ খাওয়াতে প্রত্যেকের জন্য ডিজিটাল দক্ষতা অর্জন অপরিহার্য।গতকাল বৃহস্পতিবার ঢাকার এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে নারী উদ্যোক্তাদের সুযোগ সৃষ্টির লক্ষ্যে ‘উই হেলপ’ নামে নারী উদ্যোক্তা বিষয়ক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মোস্তাফা জব্বার বলেন, প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের জন্য স্মার্ট মানুষের প্রয়োজনীয়তার কথা বলেছেন। ২০০৮ সালের ১২ ডিসেম্বর ঘোষিত ডিজিটাল বাংলাদেশের ঠিকানা আমরা ২০২১ সালে অতিক্রম করেছি। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের আরেকটি স্বপ্নের ঠিকানায় ২০৪১ সালের মধ্যে পৌঁছানোর অভিযাত্রা আমরা শুরু করেছি।

টেলিযোগাযোগমন্ত্রী বলেন, লাখ লাখ নারী উদ‌্যোক্তা ডিজিটাল কমার্সে যুক্ত হয়েছেন। আমাদের মেয়েরা উপযুক্ত পরিবেশ পেলে স্মার্ট সভ‌্যতাকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবেন।

তিনি বলেন, ব্যবসা, শিল্প-বাণিজ্য ও প্রশাসনসহ প্রতিটি ক্ষেত্রে আমাদের মেয়েরা এগিয়ে। দেশের জনগোষ্ঠীর অর্ধেক নারী। এই জনগোষ্ঠীকে জনসম্পদে পরিণত করার সুযোগ সৃষ্টির ফলে উন্নয়নের প্রতিটি সূচকে অভাবনীয় সফলতা নিয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

এসএমই ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. মাসুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন- শিল্প সচিব জাকিয়া সুলতানা, বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়ক গুয়্যান লুইস, বাংলাদেশে কানাডা হাইকমিশনের সিনিয়র ডেভেলপমেন্ট অফিসার রিতা হুকায়েম, সার্ক বিজনেস কাউন্সিল বাংলাদেশের প্রেসিডেন্ট মানতাশা আহমেদ, ইউনিস্কেপের প্রোগ্রাম ম্যানেজার সুধা গটি প্রমুখ।

সর্বশেষ
জনপ্রিয়