ঢাকা, শনিবার   ১৫ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ১ ১৪২৮

নেইমারের গোলে দারুণ এক জয় পেয়েছে প্যারিস সেইন্ট জার্মেইন

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৬:০৬, ২ মে ২০২১  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

ফরাসি লিগ ওয়ানের ম্যাচে শনিবার দারুণ এক জয় পেয়েছে প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি)। ব্রাজিলিয়ান তারকা নেইমারের নৈপুণ্যে লঁসকে ২-১ গোলে হারিয়েছে দলটি। 

গত বুধবার চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের প্রথম লেগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে হারা ম্যাচ থেকে শুরুর একাদশে ছয়টি পরিবর্তন আনেন পিএসজি কোচ পচেত্তিনো। এই ম্যাচে পায়ের পেশির চোটের কারণে ছিলেন না ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে।

ঘরের মাঠে শুরু থেকে বল দখলে আধিপত্য বিস্তার করা পিএসজি প্রথম মিনিটেই লক্ষ্যে শট নেয়। ডি-বক্সের বাইরে থেকে ইদ্রিসা গেয়ির প্রচেষ্টা কোনোরকমে ঠেকান গোলরক্ষক। ষষ্ঠ মিনিটে বাঁ দিকে বাইলাইনের কাছ থেকে নেইমারের পাসে পাবলো সারাবিয়ার শট ডিফেন্ডারের পায়ে লেগে প্রতিহত হয়।

প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে ৩৩তম মিনিটে এগিয়ে যায় পিএসজি। ডিফেন্ডার ফাকুন্দো মেদিনা বলের নিয়ন্ত্রণ হারালে পেয়ে যান জুলিয়ান ড্রাক্সলার। জার্মান মিডফিল্ডারের পাস পেয়ে কাছ থেকে শটে গোলরক্ষককে পরাস্ত করেন নেইমার।

গত ৩১ জানুয়ারির পর এবারই প্রথম লিগে জালের দেখা পেলেন ২৯ বছর বয়সী ফরোয়ার্ড। মাঝে অবশ্য নিষেধাজ্ঞা ও চোটের কারণে বেশ কিছু ম্যাচে খেলতে পারেননি তিনি।

৫৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মার্কিনিয়োস। নেইমারের কর্নারে লাফিয়ে উঠে হেড করে বল জালে পাঠান এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার। পরক্ষণেই ব্যবধান কমায় সফরকারীরা। ছয় গজ বক্সে বল পেয়ে বাঁ পায়ের শটে ঠিকানা খুঁজে নেন ক্যামেরুনের ফরোয়ার্ড ইগনাইসাস গেনাগো।

৬৮তম মিনিটে নেইমারের ফ্রি কিক ঝাঁপিয়ে ফেরান গোলরক্ষক। শেষ দিকে মাউরো ইকার্দি বল জালে পাঠালেও তা অফসাইডের কারণে বাতিল হয়। শেষ পর্যন্ত এই ব্যবধানেই ম্যাচের সমাপ্তি ঘটে। 

লিগে এই নিয়ে টানা চতুর্থ জয় পেল পিএসজি। ৩৫ ম্যাচে ২৪ জয় ও তিন ড্রয়ে ৭৫ পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষে উঠেছে প্যারিসের দলটি। এক ম্যাচ কম খেলা লিল ৭৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে নেমে গেছে। লিলের সমান ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে মোনাকো তিনে, ৬৭ পয়েন্ট নিয়ে লিওঁ চারে আছে।

সর্বশেষ
জনপ্রিয়