ঢাকা, বৃহস্পতিবার   ০৫ আগস্ট ২০২১ ||  শ্রাবণ ২০ ১৪২৮

পরিমণীকাণ্ডে পৃথক দুই মামলায় ৩ দিনের রিমান্ডে অমি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৩৯, ৩০ জুন ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাজধানী দক্ষিণখান থানায় মানবপাচার ও পাসপোর্ট আইনের পৃথক দুই মামলায় পরিমণীকাণ্ডের আসামি তুহিন সিদ্দিকি অমির ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (৩০ জুন) মানবপাচার আইনে মামলায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলাম ২ দিন ও পাসপোর্ট আইনে মামলায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো. নোমান দিনের একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালতের সংশ্লিষ্ট থানার সাধরণ নিবন্ধন শাখা থেকে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, দক্ষিণখান থানায় মানবপাচার ও পাসপোর্ট আইনের পৃথক দুই মামলায় তাদের ১০ দিন করে মোট ২০ দিনের রিমান্ডের আবেদন করেন। এ সময় আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিলের আবেদন করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষ রিমান্ডের জোর দাবি জানান। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক এ আদেশ দেন।’

এর আগে ২২ জুন (মঙ্গলবার) দুপুরে মালিবাগের সিআইডির সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঢাকা মেট্রোর অতিরিক্ত ডিআইজি শেখ ওমর ফারুক জানিয়েছিলেন, গত কয়েক দিন ঢাকা ও দেশের বিভিন্ন অঞ্চলে অভিযান চালিয়ে মানবপাচার চক্রের ৯ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এই চক্রের মূল ছিল তুহিন সিদ্দিক অমি।

অতিরিক্ত ডিআইজি বলেন, অমি ও তার সহযোগীরা মানুষকে বেশি বেতনে বিদেশে ভালো চাকরির প্রলোভন দেখিয়ে ভিকটিমদের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ আদায় করে আসছিল। কিন্তু তারা ভিকটিমদের চাকরি না দিয়ে বিভিন্ন দেশে পাচার করে দেয়। এছাড়াও তারা অনেক নিরীহ লোকদের দুবাই, মালয়েশিয়া, সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশে পাঠানোর কথা বলে কোটি কোটি টাকা আত্মসাৎ করে।

তিনি আরো বলেন, চক্রটি ভিকটিমদের যথাযথ পদ্ধতিতে বিদেশ পাঠায়নি বলে এখন তারা কাজ পাচ্ছে না। ফলে তাদের মানবেতর জীবন যাপন করতে হচ্ছে। অমি ও তার সহযোগীরা দীর্ঘদিন ধরে সংঘবদ্ধভাবে বিভিন্ন দেশে মানবপাচার করে উপার্জিত অর্থ দিয়ে বিলাসবহুল জীবনযাপন করে আসছিল। তারা স্বল্প সময়রে মধ্যে নামে-বেনামে বিপুল পরিমাণ সম্পদের মালিক হয়েছে বলে তথ্য পাওয়া যাচ্ছে।

গত ১৪ জুন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা পরীমণিকে ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলার প্রধান আসামি ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদসহ ৫ জনকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তার হওয়া আসামিদের মধ্যে মো. তুহিন সিদ্দিক অমিও ছিলেন।

সর্বশেষ
জনপ্রিয়