ঢাকা, বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৬ ১৪২৮

পাকিস্তানে আত্মঘাতী বোমা হামলায় নিহত ৩ জন, আহত হয়েছেন ২০ জন

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ০৯:২৯, ৬ সেপ্টেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ বেলুচিস্তানে আফগান সীমান্তের কাছে আত্মঘাতী বোমা হামলায় অন্তত তিনজন নিহত হয়েছেন। নিহতরা সবাই পাকিস্তানের নিরাপত্তা বাহিনীর সদস্য বলে জানা গেছে। এ ঘটনায় আরও ২০ জন আহত হয়েছেন।

প্রদেশটির কোয়েটা শহরের মিয়ান ঘুন্দি এলাকায় এ হামলার ঘটনা ঘটে বলে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, সেখানে হাজারা শিয়া নামের পাকিস্তানের সংখ্যালঘু জাতিগোষ্ঠীর ব্যবসায়ীরা সবজি কেনাবেচা করছিলেন। এক হামলাকারী মোটরসাইকেলে সেখানে গিয়ে শরীরে বাঁধা বোমার বিস্ফোরণ ঘটান।

পাকিস্তান পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের একজন মুখপাত্র হতাহতের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, আহতদের মধ্যে ১৮ জন নিরাপত্তা বাহিনীর সদস্য এবং ২ জন পথচারি।

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি গোষ্ঠী তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) এই হামলার দায় স্বীকার করেছে।

এদিকে চেকপয়েন্টে টিটিপির এ হামলার নিন্দা করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

এক টুইট বার্তায় তিনি বলেছেন, “শহীদদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি এবং আহতদের দ্রুত সুস্থতার জন্য দোয়া করছি। বিদেশি সমর্থিত সন্ত্রাসীদের ষড়যন্ত্র ব্যর্থ করে দিয়ে আমাদের সুরক্ষিত রাখার জন্য এবং তাদের ত্যাগের জন্য আমাদের নিরাপত্তা বাহিনীগুলোকে স্যালুট জানাই।”

বেলুচিস্তান রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী মীর জিয়াউল্লাহ লাঙ্গোভিও হামলার তীব্র নিন্দা করেছেন।

এর আগে একই প্রদেশের জিয়ারাত জেলায় সরকারপন্থি মিলিশিয়াদের বহনকারী একটি গাড়ি মাইন বিস্ফোরনের শিকার হয়ে বাহিনীটির তিন সদস্য নিহত ও বহু আহত হয়েছিলেন। তার দুই সপ্তাহেরও কম সময়ের মধ্যে বেলুচিস্তানে আরেকটি হামলার ঘটনা ঘটল।

সর্বশেষ
জনপ্রিয়