ঢাকা, সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রাহায়ণ ১৩ ১৪২৯

বাংলাদেশের রিকশা যাচ্ছে ইউরোপে : ফারুক হাসান

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:২০, ২০ নভেম্বর ২০২২  

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

বাংলাদেশকে বিশ্বের দরবারে ব্র্যান্ডিং করতে দেশের রিকশা ইউরোপে যাচ্ছে বলে জানিয়েছেন বাংলাদশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানকিারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান। তিনি বলেছেন, ম্যানচেস্টার মিউউজিয়ামের এশিয়ান গ্যালারিতে দর্শনার্থীদের রিকশায় চড়ার স্বাদ পূরণ করবে ঢাকার রিকশা।

রোববার (২০ নভেম্বর) বিজিএমইএ কার্যালয়ে দেশকে ব্র্যান্ডিং করতে বিজিএমইএ’র নতুন উদ্যোগ শীর্ষক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশের প্যাডেল চালিত রিকশার ঐতিহ্য এবং এর সঙ্গে সংশ্লিষ্ট কার্যক্রম ছড়িয়ে দিতে কাজ করছে স্বেচ্ছাসেবী তরুণদের সংগঠন উই লাভ রিকশা। রিকশার ইউরোপ যাত্রায় উই লাভ রিকশা সংগঠনের সঙ্গে বিজিএমইএ, ম্যানচেস্টার মিউজিয়াম, ব্রিটিশ কাউন্সিল কাজ করছে। প্রথমে দুটি রিকশা পাঠানো হচ্ছে, একটি ম্যানচেস্টার মিউউজিয়ামের এশিয়ান গ্যালারিতে প্রদর্শনীর জন্য, অন্যটি দর্শনীয় স্থানগুলোতে 
দর্শনার্থীদের ভ্রমণের জন্য।

সংবাদ সম্মেলনে, বাংলাদেশকে ব্র্যান্ডিং করতে আগামী বছরের জানুয়ারিতে প্রতিবন্ধীদের খেলোয়ারদের নিয়ে ইন্টারন্যাশনাল টি-টোয়েন্টি ওডিআই হুইলচেয়ার টুর্নামেন্ট করা হবে।

এছাড়াও ওয়ার্ল্ড মিস ইউনিভার্সিটি পিস পেইজেন্ট প্রতিযোগিতার মাধ্যমে ব্র্যান্ডিং করা হবে। সে লক্ষ্যে চলতি ডিসেম্বরে দক্ষিণ কোরিয়া সফর করবে মিস ওয়ার্ল্ড বাংলাদেশের সারা নানজেবা তোসা।

বিজিএমইএ সভাপতি বলেন, এই ব্যতিক্রমী উদ্যোগটি বাংলাদেশকে ব্র্যান্ডিং করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এ উদ্যোগে থাকতে পেরে বিজিএমইএ আনন্দিত। 

সর্বশেষ
জনপ্রিয়