ঢাকা, শনিবার   ১৫ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ১ ১৪২৮

বাংলাদেশের স্বাধীনতা ও উন্নয়নকে কেউ ব্যাহত করতে পারবে না

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৩৮, ১২ এপ্রিল ২০২১  

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, দেশের বিরুদ্ধে, স্বাধীনতার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। কোনো অবস্থাতেই বাংলাদেশের স্বাধীনতা ও উন্নয়নকে ব্যাহত করতে দেয়া হবে না। 

সোমবার মৌলভীবাজারের বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে আউশ ধান বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতর অনুষ্ঠানের আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী বলেন, দেশের উন্নয়নকে সহ্য করতে না পেরে, দেশকে পিছনে নিয়ে যাওয়ার ষড়যন্ত্রকারী এ কুচক্রী মহলকে দাতভাঙ্গা জবাব দিতে হবে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশ উন্নয়নশীল দেশের তালিকাভুক্ত হয়েছে। নির্দিষ্ট সময়েই বাংলাদেশ উন্নত দেশেও পরিনত হবে। 

তিনি আরো বলেন, বর্তমান সরকার কৃষকদের বীজ, সার ও কৃষি যন্ত্রপাতিসহ বিভিন্ন ধরনের প্রণোদনা প্রদান অব্যাহত রাখবে। 

তিনি বলেন, কোনো কৃষিজমি পতিত রাখা যাবে না। সারাবছর ধান, আলু ও ডালসহ বিভিন্ন প্রকার ফসল ফলাতে হবে। এতে নিজের পাশাপাশি দেশেরও মঙ্গল হবে।  

পরিবেশমন্ত্রী বলেন, করোনাভাইরাসের মহামারি কালে সবাইকে মাস্ক পরিধান, নিয়মিত হাত ধোয়া এবং সামাজিক দূরত্ব মেনে চলাসহ সব স্বাস্থ্যবিধি মানতে হবে। 

বড়লেখার ইউএনও মো. শামীম আল ইমরানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সায়েব আহমদ, উপজেলা ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন এবং উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক নিয়াজ উদ্দীন প্রমুখ।

সর্বশেষ
জনপ্রিয়