ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

বাংলাদেশ কী সুপার ফোর নিশ্চিত করে ফেলেছে?

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:১২, ৪ সেপ্টেম্বর ২০২৩  

বাংলাদেশ কী সুপার ফোর নিশ্চিত করে ফেলেছে?

বাংলাদেশ কী সুপার ফোর নিশ্চিত করে ফেলেছে?

আফগানিস্তানের সাথে হারলে বাংলাদেশ এশিয়া কাপ থেকে ছিটকে যেত নিশ্চিত। তাহলে লাহোর থেকেই সাকিবদের ঢাকার বিমান ধরতে হতো। আর কম ব্যবধানের জয় পেলেও পরের রাউন্ড সুপার ফোর থাকতো অনেকটা অনিশ্চিত। 

তবে আফগানদের ৮৯ রানের বড় ব্যবধানে হারিয়ে পরের রাউন্ডের দ্বারপ্রান্তেই পৌঁছে গেছে বাংলাদেশ। হিসেব বলছে কোনো অলৌকিক ঘটনা না ঘটলে টাইগাররা আজই মূলত সুপার ফোর নিশ্চিত করে ফেলেছে।

শ্রীলঙ্কার কাছে বড় হারের কারণে নেট রানরেটে বেশ পিছিয়ে পড়েছিল সাকিব আল হাসানের দল। কিন্তু ৮৯ রানের বড় জয়ের ফলে নেট রানরেটেও বড় লাফ দিয়েছে টাইগাররা। সেই লাফে কার্যত সুপার ফোরে উঠেই গেছে বাংলাদেশ। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর প্রতিবেদনেও তেমনটাই বলা হয়েছে।

৫ সেপ্টেম্বর আফগানিস্তান-শ্রীলঙ্কা ম্যাচের ফলের ব্যবধান যাইহোক বাংলাদেশ অনেকটা নিরাপদ অবস্থানেই আছে। শ্রীলঙ্কা কম ব্যবধানে হারলেও তারাই যাবে পরের রাউন্ডে, বাদ পড়বে আফগানিস্তান। আর আফগানরা যদি অবিশ্বাস্য রকম বড় ব্যবধানে জয় পায় তবে বাদ পড়বে শ্রীলঙ্কা। আফগানদের সেই বড় ব্যবধানে জয় পাওয়াটা একেবারে অবিশ্বাস্য প্রায়। তবুও পাঁচ তারিখের ম্যাচের পরই আনুষ্ঠানিকভাবে জানা যাবে সুপার ফোরে‌ ‌‘গ্রুপ বি’ থেকে যাচ্ছে কোন দুই দল। তাই চূড়ান্ত ফল জানতে টাইগার ভক্তদের পাঁচ তারিখের ম্যাচেও চোখ রাখতে হচ্ছে।

সর্বশেষ
জনপ্রিয়