ঢাকা, মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১ ১৪৩১

বিএনপি নেতাদের নিজেদের আন্দোলনের সক্ষমতা নেই : ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪২, ৯ জুলাই ২০২৪  

বিএনপি নেতাদের নিজেদের আন্দোলনের সক্ষমতা নেই : ওবায়দুল কাদের

বিএনপি নেতাদের নিজেদের আন্দোলনের সক্ষমতা নেই : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেতাদের নিজেদের আন্দোলনের সক্ষমতা নেই। এ কারণে অন্যদের আন্দোলনের ওপর ভর করে। সর্বজনীন পেনশনের ‘প্রত্যয়’ স্কিম বাতিলের দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষক এবং কোটা বহালের প্রতিবাদে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের ওপর ভর করে স্বপ্ন দেখছে বিএনপি।সম্প্রতি সাভারের হেমায়েতপুরে ঢাকা জেলা আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি।

বিএনপির আন্দোলনকে মরা গাঙের সঙ্গে তুলনা করে ওবায়দুল কাদের বলেন, অন্যদের ওপর ভর করে আন্দোলন হয়? কোনো দিনও হয় না। বিএনপি নেতারা নিজেরা আন্দোলন করতে পারে না, শিক্ষকদের আন্দোলন, ছাত্রদের আন্দোলনকে নিজেদের নামে চালিয়ে দেয়।

তিনি আরো বলেন, কোনো গাড়ির চালক বেপরোয়া হলে যেমন দুর্ঘটনার আশঙ্কা থাকে। রাজনীতিতে বিএনপির অবস্থাও ঠিক তেমন। তারা কখন কী দুর্ঘটনা ঘটিয়ে বসে নিজেরাও জানে না।

বিএনপির নেতৃত্বের সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি চলে লন্ডন থেকে রিমোট কন্ট্রোলে। মধ্যরাতের ফরমান। নেতাদের দিনের আরাম, রাতের ঘুম হারাম হয়ে গেছে। কখন তারেক রহমানের ডাক আসে। কখন কার চাকরি নট হয়ে হয়, কার গদি চলে যায়। লন্ডন থেকে যেকোনো সময় ডাক আসতে পারে। সেই আতঙ্কে বিএনপি নেতারা রাতে ঘুমান না।

সর্বশেষ
জনপ্রিয়