ঢাকা, মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩১ ১৪৩১

বিশ্বকাপে রোহিত শর্মাকেও পেছনে ফেলেছেন মাহমুদউল্লাহ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:২৩, ২০ নভেম্বর ২০২৩  

বিশ্বকাপে রোহিত শর্মাকেও পেছনে ফেলেছেন মাহমুদউল্লাহ

বিশ্বকাপে রোহিত শর্মাকেও পেছনে ফেলেছেন মাহমুদউল্লাহ

শেষ হলো আইসিসি ওয়ানডে বিশ্বকাপ ২০২৩। অপ্রতিরোধ্য ভারতকে হারিয়ে ষষ্ঠবারের মতো শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া। এবারের বিশ্বকাপটা মোটেও সুখকর ছিল না বাংলাদেশের জন্য। একমাত্র মাহমুদউল্লাহ রিয়াদ ব্যতীত বাকি কেউই ব্যাট হাতে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। দারুণ ব্যাটিং করে মাহমুদউল্লাহ ‘পেছনে ফেলেছেন’ ফাইনাল খেলা রোহিত শর্মাকেও।

বিশ্বকাপ দলে মাহমুদউল্লাহ রিয়াদের থাকা না থাকা নিয়ে হয়েছে ব্যাপক সমালোচনা। দারুণ ছন্দে থাকার পরও বিশ্রামের অজুহাতে দল থেকে বাদ দেওয়া হয়েছিল রিয়াদকে। তবে তাতে হাল ছাড়েননি তিনি। কঠোর পরিশ্রম, ফিটনেসের উন্নতি করে আবারো দলে ফেরেন এবং বিশ্বকাপে ব্যাট হাতে রান করে নির্বাচকদের কড়া জবাব দেন অভিজ্ঞ এ ক্রিকেটার।

এবারের বিশ্বকাপে সর্বোচ্চ ব্যাটিং গড়ের ব্যাটারদের তালিকায় রোহিত শর্মার চেয়েও এগিয়ে রয়েছেন রিয়াদ। ভারতের অধিনায়ক বিশ্বকাপ ফাইনাল পর্যন্ত খেললেও ব্যাটিং গড়ে পেছনে ফেলতে পারেননি বাংলাদেশের এ অভিজ্ঞ ক্রিকেটারকে।

সদ্য শেষ হওয়া বিশ্বকাপে ফাইনালসহ মোট ১১ ম্যাচ খেলেছেন ভারতের রোহিত শর্মা। ৫৪.২৭ গড়ে তার ব্যাট থেকে আসে ৫৯৭ রান। রোহিতের চেয়ে ৪ ম্যাচ কম খেলে ৫৪.৬৬ গড়ে ৩২৮ রান করেছেন রিয়াদ। রানের হিসেবে পিছিয়ে থাকলেও ব্যাটিং গড়ে ভারতের অধিনায়কের চেয়ে এগিয়ে রয়েছেন টাইগার ক্রিকেটার।

সর্বশেষ
জনপ্রিয়