ঢাকা, শনিবার   ১৩ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৮ ১৪২৯

মাত্র ৫০ টাকায় হাঁটুর চিকিৎসা করাচ্ছেন ধোনি!

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৩, ৩ জুলাই ২০২২  

মহেন্দ্র সিং ধোনি

মহেন্দ্র সিং ধোনি

খেলোয়াড়ি জীবনে যেকোনো ছোটখাটো ইনজুরিতেও সর্বোচ্চ মানের চিকিৎসা মুহূর্তের মধ্যেই পেয়ে যেতেন মহেন্দ্র সিং ধোনি। খেলা ছাড়ার পর যে সেই অবস্থা নেই, তাও নয়। তবু নিজের হাঁটুর চোট সাড়াতে আয়ুর্বেদিক চিকিৎসকের কাছে ছুটলেন ধোনি।

গত কয়েক মাস ধরেই হাঁটুর অসহনীয় ব্যথায় ভুগছেন ভারতের ইতিহাসে অন্যতম সেরা অধিনায়ক। বেশ কয়েকজন চিকিৎসকের সঙ্গে এ বিষয়ে কথা বলেও মেলেনি ব্যথা থেকে মুক্তি। তাই শেষমেশ আয়ুর্বেদিক চিকিৎসকের দ্বারস্থ হলেন এ মারকুটে ব্যাটার।

রাঁচি থেকে প্রায় ৭০ কিলোমিটার ভেতরে থাকেন সেই আয়ুর্বেদিক চিকিৎসক বন্ধন সিং খারবার। তিনিই এখন চিকিৎসা করছেন ধোনির হাঁটুর। স্থানীয় দৈনিক ভাস্করের প্রতিবেদনে বলা হয়েছে, ধোনির চিকিৎসার জন্য মাত্র ৪০ রুপি (৪৮ টাকার কাছাকাছি) নিয়েছে বন্ধন সিং।

নিজের বাবা-মায়ের হাঁটুর ব্যথার সফল চিকিৎসা দেখেই বন্ধন সিংয়ের কাছে গিয়েছেন ধোনি। তাকে দেখে বন্ধন সিং জানিয়েছেন, ক্যালসিয়ামের অভাবে মূলত এই ব্যথার ভুগছেন ধোনি। তাই তাকে সে অনুযায়ী পথ্য দিয়েছেন আয়ুর্বেদিক চিকিৎসক।

বন্ধন সিং বলেছেন, ‘আমি তাকে পরামর্শপত্রের জন্য ২০ রুপি ও ওষুদের জন্য ২০ রুপি চার্জ করেছি। ধোনি যখন এসেছেন আমি তাকে প্রথম চিনতেই পারিনি। আমি ধোনির বাবা-মায়েরও চিকিৎসা করেছি। তারা তিন মাস ধরে আমার ওষুধ গ্রহণ করছেন।’

সর্বশেষ
জনপ্রিয়