ঢাকা, বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৬ ১৪২৮

ময়মনসিংহে হচ্ছে বিসিকের নতুন আঞ্চলিক কার্যালয়

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪০, ১১ আগস্ট ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

ময়মনসিংহে হচ্ছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) নতুন আঞ্চলিক কার্যালয়। আটতলা বিশিষ্ট এ ভবনের ভিত্তি স্থাপন করেছেন বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান। প্রাথমিকভাবে ছয়তলা নির্মাণ করা হবে এ ভবনের।

গতকাল মঙ্গলবার (১০ আগস্ট) বিসিকের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিসিকের সেবা বিকেন্দ্রীকরণ ও সহজীকরণের লক্ষ্যে চারটি বিভাগীয় শহরে (ময়মনসিংহ, রংপুর, সিলেট ও খুলনায়) আরও চারটি নতুন আঞ্চলিক কার্যালয় স্থাপন করা হবে।

বর্তমানে বিসিক সারাদেশে ৬৪ জেলাকে চারটি অঞ্চলে (ঢাকা, রাজশাহী, খুলনা ও চট্টগ্রাম) ভাগ করে চারটি আঞ্চলিক কার্যালয়ের মাধ্যমে শিল্প মন্ত্রণালয়ের দিকনির্দেশনায় কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উন্নয়নে বিভিন্নমুখী কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।

বর্তমানে ময়মনসিংহসহ ঢাকা বিভাগের ১৭টি জেলার উদ্যোক্তাদের বিসিকের নানা সেবাগ্রহণের জন্য ঢাকা আঞ্চলিক কার্যালয়ে আসতে হয়। এতে উদ্যোক্তাদের অধিক পথ ভ্রমণের ধকলের পাশাপাশি ব্যয় হচ্ছে অধিক অর্থ ও মূল্যবান সময়। এ বিষয়টি সামনে রেখে বিসিককে অধিকতর উদ্যোক্তাবান্ধব করার লক্ষ্যে আশেপাশের জেলাগুলোকে নিয়ে ময়মনসিংহে বিসিকের আঞ্চলিক কার্যালয় স্থাপনের সিদ্ধান্ত নেয় বিসিক। সেই লক্ষ্য বাস্তবায়নের জন্যই বিসিক জেলা কার্যালয় চত্বরে নির্মিত হতে যাচ্ছে আধুনিক, দৃষ্টিনন্দন, ও সুপরিসর আঞ্চলিক কার্যালয় ভবন।

বিসিক ময়মনসিংহ জেলা কার্যালয়ের উপমহাব্যবস্থাপক মো. আব্দুস ছালাম জানান, আট কোটিরও অধিক টাকা ব্যয়ে পাঁচ হাজার ২০০ স্কয়ার ফুটের আটতলা ভিত্তির ওপর বর্তমানে ছয়তলা সম্পন্ন করা হবে। এই ভবনে আঞ্চলিক কার্যালয় ছাড়াও ট্রেনিং ইনস্টিটিউট স্থাপন করা হবে।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বিসিক পরিচালক (প্রকৌশল ও প্রকল্প বাস্তবায়ন) মুহাম্মদ আতাউর রহমান ছিদ্দিকী, প্রধান প্রকৌশলী মো. আব্দুল খালেক, ত্রিশাল উপজেলার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মোস্তাফিজুর রহমান, বিসিক উপব্যবস্থাপক উম্মে সালমাসহ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ
জনপ্রিয়