ঢাকা, বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮

লল্ডনে শেয়ারবাজারের রোড শো উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৮:৪৭, ৮ অক্টোবর ২০২১  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

দেশের শেয়ারবাজারে বিদেশি ও প্রবাসী বিনিয়োগ বাড়াতে বিশ্বের বিভিন্ন দেশে ধারাবাহিক রোড শো চলছে। বাংলাদেশের অর্থনৈতিক সম্ভাবনা তুলে ধরে বিনিয়োগ আকর্ষণই এর মূল লক্ষ্য। 

এরই ধারাবাহিকতায় আগামী ৪ নভেম্বর লল্ডনে এ রোড শো উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

পরে ৮ নভেম্বর আরেক শহর ম্যানচেস্টারেও বিদেশি ও প্রবাসীদের কাছে বাংলাদেশের সম্ভাবনাকে তুলে ধরা হবে।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) গতকাল রাতে বিষয়টি নিশ্চিত করেছে। এর আগে বাংলাদেশে বিনিয়োগ আকর্ষনে
সুইজারল্যান্ড, যুক্তরাষ্ট্র ও আরব আমিরাতে রোড শো আয়োজন করে বাংলাদেশের শেয়ারবাজার নিয়ন্ত্রকসংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

জানা গেছে, দেশের শেয়ারবাজারে বিনিয়োগ বাড়াতে বিশ্বের বিভিন্ন দেশে রোড শো আয়োজন করছে বিএসইসি।। গত বছর দুবাইয়ে প্রথম রোড শো অনুষ্ঠিত হয়। এরপর গত আগস্ট ও সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্রে রোড শো অনুষ্ঠিত হয়।

আর সর্বশেষ গত সেপ্টেম্বরে সুইজারল্যান্ডে বিদেশি ও প্রবাসী বিনিয়োগকারীদেরকে দেশের শেয়ারবাজারে বিনিয়োগ আকর্ষণে ব্যতিক্রমী এ কর্মসূচি পালন করা হয়।

লন্ডন ও ম্যানচেস্টারে অনুষ্ঠিত এই রোড শোতে সরকারি নীতি নির্ধারণী ব্যক্তি, অর্থমন্ত্রণালয় ও বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা, দেশি-বিদেশি ব্যবসায়ী, অর্থনীতিবিদ, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ এবং বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের শীর্ষ ব্যক্তিরা অংশগ্রহণ করবেন।

বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবায়েত-উল ইসলাম গতবছর যোগদানের পর শেয়ারবাজারে সুশাসন নিশ্চিতে নানামুখী পদক্ষেপ নেন। এতে দীর্ঘদিন পর দেশের শেয়ারবাজারে প্রতি মানুষের আস্থা ফিরেছে। পাশাপাশি প্রফেসর শিবলী রুবায়েত-উল ইসলাম দেশের শেয়ারবাজারে বিদেশি ও প্রবাসী বিনিয়োগ বাড়াতে বিশ্বের বিভিন্ন দেশে সঠিক ও ইতিবাচক বাংলাদেশকে তুলে ধরতে ব্যতিক্রমী এ উদ্যোগ নিয়েছেন।

আয়োজকরা জানান, এই উদ্যোগে প্রবাসী ও বিদেশি বিনিয়োগকারীদের ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে। আর এরই ধারাবাহিকতায় আগামী ৪ নভেম্বর লন্ডনে এবং ৮ নভেম্বর ম্যানচেস্টার শহরে এই রোড শো অনুষ্ঠিত হবে। আয়োজকরা আরও জানান, পর্যায়ক্রমে জার্মানি, কানাডা এবং রাশিয়াসহ বিভিন্ন দেশে রোড শো অনুষ্ঠিত হবে।

সর্বশেষ
জনপ্রিয়