ঢাকা, রোববার   ১৬ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ১ ১৪২৮

সিরি আ লিগের শিরোপার পথে এগিয়ে চলেছে ইন্টার মিলান

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৬:৩৬, ১২ এপ্রিল ২০২১  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

মাত্তেও ডার্মিয়ানের একমাত্র গোলে দুর্বল কাগলিয়ারির বিপক্ষে কোন রকমে জয় নিশ্চিত করেছে সিরি আ লিগের শীর্ষ পয়েন্টধারী ইন্টার মিলান। টানা ১১ ম্যাচের এই ধারাবাহিক জয়ে এক দশকের মধ্যে প্রথম সিরি আ লিগ শিরোপার পথে এগিয়ে চলেছে ক্লাবটি।

রোববার অনুষ্ঠিত লিগের আরেক ম্যাচে জেনোয়াকে ৩-১ গোলে হারিয়ে লিগ তালিকার তৃতীয় অবস্থানে উঠে এসেছে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস। সাম্পদোরিয়ায় স্বাগতিকদের ২-০ গোলে হারিয়ে তালিকার চতুর্থ স্থানে ফিরে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ জিইয়ে রেখেছে নাপোলি।

গতকালের জয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা এসি মিলানের সঙ্গে ফের ১১ পয়েন্টের ব্যবধান রচনা করেছে ইন্টার। আগের দিন শনিবার পারমার বিপক্ষে ৩-১ গোলে জয়ে ব্যবধান কমিয়ে নিয়েছিল মিলান। এই ধারাবাহিকতায় ২০১০ সালের পর প্রথমবারের মত লিগ শিরোপার পথে বেশ এগিয়ে রয়েছে এন্টনিও কন্টের শিষ্যরা।

সান সিরোতে অনুষ্ঠিত ম্যাচে বেঞ্চ থেকে বদলি হিসেবে মাঠে আসার এক মিনিটের মধ্যেই ইতালীয় ডিফেন্ডার ডার্মিয়ানকে দিয়ে জয়সুচক গোলটি করিয়ে নেন মরোক্কোর ফুটবল তারকা আচরাফ হাকিমি। এটি ছিল কাগলিয়ারির টানা চতুর্থ হার।

ম্যাচ শেষে কন্টে বলেন,‘ আমরা সমাপনি রেখা অতিক্রম করার লক্ষ্য নিয়েই শুরু করেছি। তবে এখনো আমরা সেখানে পৌঁছাতে পারিনি। এখনই সেটি হিসেব করতে পারব না। চাপের মধ্যে থেকে এটি করা সম্ভবও নয়। তবে ক্রমান্বয়ে আমরা এতে অভ্যস্ত হয়ে উঠছি। আমাদের শুধু প্রয়োজন যতটুকু সম্ভব লক্ষ্যের দিকে এগিয়ে চলা।’

গতকাল ইন্টারের বিপক্ষে দেয়াল হয়ে দাঁড়িয়েছিল তালিকার ১৮তম স্থানে থাকা কাগলিয়ারির বিকল্প গোল রক্ষক গাজলিয়েলমো ভিকারিও। নিয়মিত গোল রক্ষক আলেসিও ক্রাগনো কোভিডে আক্রান্ত হওয়ায় বদলি হিসেবে খেলার সযোগ পেয়ে গিয়েছিলেন তিনি। ম্যাচে ক্রিস্টিয়ান এরিকসেনের দুটি প্রচেষ্টা রুখে দিয়েছেন ভিকারিও।

ম্যাচের ১৫ মিনিটে রোমেলু লুকাকু একটি গোল করেছিলেন বটে, তবে সেটি বাতিল হয় অফসাইডের কারণে। শেষ পর্যন্ত ৭৭ মিনিটে এ্যাশলে ইয়ংয়ের পরিবর্তিত হিসেবে মাঠে আসা হাকিমি ডারমিয়ানকে বলের যোগান দিয়ে জয়সুচক গোলটিতে সহায়তা করেন। রানার্সআপ হিসেবে গত মৌসুম শেষ করা ইন্টার এখন সিরি এ লিগের ১৯তম শিরোপা জয়ের জন্য মুখিয়ে আছে।

এদিকে টানা ৯ বছর ধরে সিরি আ লিগ শাসন করা জুভেন্টাসের একক আধিপত্য অনেকটাই খর্ব হবার পথে। বর্তমানে শীর্ষ দল ইন্টারের চেয়ে ১২ পয়েন্টে পিছিয়ে আছে তারা । তার পরও হাল ছাড়তে রাজি নন কোচ আন্দ্রে পিরলো। রোববার তার শিষ্যরা ৩-১ গোলে হারিয়েছে জেনোয়াকে। 

খেলা শেষে পিরলো বলেন,‘ফুটবলে আমার ধর্ম হচ্ছে প্রতিটি ম্যাচে আধিপত্য বিস্তার করা। কিন্তু এই মৌসুমে সব ম্যাচে সেটি ধরে রাখা সম্ভব হয়নি।’

এই দিন অনুষ্ঠিত লিগের আরেক ম্যাচে নাপোলি ২-০ গোলে হারিয়েছে সাম্পদোরিয়াকে। এছাড়া ল্যাৎসিও ১-০ গোলে হেলাসকে, রোমা ১-০ গোলে বোলনিয়াকে এবং আটালান্টা ৩-২ গোল ফিওরেন্টিনাকে পরাজিত করেছে।

সর্বশেষ
জনপ্রিয়