ঢাকা, বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৬ ১৪২৮

১১ সেপ্টেম্বর ১৯৭৩: বঙ্গবন্ধুর সঙ্গে আওয়ামী লীগ নেতাদের বৈঠক

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:১১, ১১ সেপ্টেম্বর ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান এদিন সাংবাদিকদের বলেন, ন্যাশনাল আওয়ামী পার্টি ও কমিউনিস্ট পার্টির সঙ্গে আওয়ামী লীগ তিনদলীয় জোট গঠন করেছে। এ মাসের শেষ নাগাদ তারা কর্মসূচি হাতে নেওয়ার জন্য বৈঠকে বসবেন।

এদিন সংবাদ সংস্থাগুলোর পরিবেশিত খবরে এ সিদ্ধান্তের বিষয়ে জিল্লুর রহমানের বক্তব্য প্রকাশ হয়। তিনি আরও জানান, এখন কর্মসূচির বিভিন্ন দিক নিয়ে সদস্য পর্যায়ে আলাপ-আলোচনা চলছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দলীয় জোটকে রাজনৈতিক ফ্রন্ট হিসেবে বিবেচনা করা যায়। বঙ্গবন্ধুর নেতৃত্বে সাধারণ কর্মসূচির মধ্য দিয়ে সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক দুর্নীতি মোকাবিলা করবে এ জোট। গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতা, জাতীয়তাবাদ এবং জোটনিরপেক্ষ নীতির আলোকে এই জোট কর্মসূচি গ্রহণ করবে।

জিল্লুর রহমান বলেন, পুলিশের শক্তি বৃদ্ধি করার কারণে বাংলাদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে যে হত্যাকাণ্ড হচ্ছে সেগুলো সমাজবিরোধীদের চক্রান্ত বলে উল্লেখ করেন তিনি। মওলানা ভাসানীকে সতর্ক করে তিনি বলেন, বাংলাদেশের মানুষ সাম্প্রদায়িকতা ছড়ানোর প্রচেষ্টা প্রতিহত করবে।

বঙ্গবন্ধুর সঙ্গে আওয়ামী লীগ নেতাদের বৈঠক

এদিন সন্ধ্যায় আওয়ামী লীগের শীর্ষ নেতারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে গণভবনে এক বৈঠকে মিলিত হন। বৈঠকে দেশের রাজনৈতিক, সামাজিক, অর্থনৈতিক পরিস্থিতিসহ সাংগঠনিক বিষয় নিয়ে আলোচনা হয়। পরদিন অনুষ্ঠিতব্য কেন্দ্রীয় সাংগঠনিক সংসদের বৈঠক নিয়ে আলোচনা হয়।

সর্বশেষ
জনপ্রিয়