ঢাকা, সোমবার   ২৩ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৯ ১৪২৯

শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে: ইসি সচিব

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৩৬, ১৭ জানুয়ারি ২০২২  

বক্তব্য রাখছেন ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার

বক্তব্য রাখছেন ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচন, টাঙ্গাইল-৭ উপনির্বাচন ও ৫ পৌরসভায় শান্তিপূর্ণভাবে ভোট হয়েছে বলে জানিয়েছেন নিবার্চন কমিশন (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার।

গতকাল রোববার সন্ধ্যায় আগারগাওয়ের নির্বাচন কমিশন (ইসি)ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ইসি সচিব বলেন, সব নির্বাচনি এলাকাতে ব্যাপক ভোটার উপস্থিতি ছিল। তিনটি নির্বাচনেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হওয়ায় খুব দ্রুত ফলাফল পাওয়া যাবে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে প্রায় ৫০ শতাংশ ভোট পড়েছে। জাতীয় সংসদের ১৩৬ টাঙ্গাইল-৭ আসনের উপ নির্বাচনে প্রায় ৩১ শতাংশ ভোট পড়েছে। এছাড়া যে ৫টি পৌরসভায় ভোট হয়েছে সেখানে প্রায় ৬০ শতাংশ ভোট পড়েছে বলে ধারণা করা হচ্ছে।

তিনি বলেন, ইসি তার কন্ট্রোলরুমের মাধ্যমে সবগুলো ভোট পর্যবেক্ষণ করবে। এখন পর্যন্ত কেউ কোনো অভিযোগ করেনি, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। অর্থাৎ টাঙ্গাইল-৭ আসনের নির্বাচন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ও ৫ পৌরসভায় শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

ইভিএমের কারণে ভোট দানে ধীরগতি সম্পর্কে তিনি বলেন, নারায়ণগঞ্জে মকভোটিংয়ের ব্যবস্থা করেছিলাম। কিন্তু নারী ভোটাররা সেখানে আসেননি। যার ফলে তাকে ভোট প্রদান সম্পর্কে তাদের লাইনে দাঁড়িয়ে বুঝিয়ে দিতে হয়েছে। ওইখানে হয়তো একটু সময়ে লেগেছে। তবে যারাই এসেছে সবার ভোট গ্রহণ করা হয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়