ঢাকা, মঙ্গলবার   ৩১ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৮ ১৪২৯

হোয়াটসঅ্যাপের সার্ভার ডাউনের পর ভাইভারের খোঁচা

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১১:৩১, ২৬ অক্টোবর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপের সার্ভার ডাউন নিয়ে ‘খোঁচা’ দিয়েছে আরেক অ্যাপ ভাইভার। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ভেরিফাইড পেজে গতকাল মঙ্গলবার (২৫ অক্টোবর) ভাইভার লিখেছে, ‘১২ বছর ধরে স্থিতিশীল এবং এখনও চলছে।’

সার্ভার ডাউন হয়ে যাওয়ায় হোয়াটসঅ্যাপ দুপুর ১টা থেকে বন্ধ ছিল। শুধু বাংলাদেশ নয়, সমগ্র বিশ্ব থেকেই হোয়াটসঅ্যাপ ডাউন হওয়ার খবর পাওয়া যায়। ব্যবহারকারীরা অভিযোগ করেন, হোয়াটসঅ্যাপে কোনো মেসেজ বা কল যাচ্ছে না। বাংলাদেশ সময় দুপুর ১টার পর দেখা যায় ঢাকা থেকে হোয়াটসঅ্যাপে কাউকে মেসেজ বা কল দেয়া যাচ্ছে না।

পরে বিকেল সাড়ে ৩টার দিকে ঠিক হয়ে যায় তাদের সার্ভার।

গোলমালের বিষয়টি নিশ্চিত করে গ্রাহকদের আশ্বস্ত করেছিল মেটা। এক বিবৃতি দিয়ে তারা জানিয়েছে, হোয়াটসঅ্যাপ নিয়ে সমস্যার বিষয়টি তারা জেনেছে এবং যত দ্রুত সম্ভব পরিষেবা ঠিক করার চেষ্টা করছে।

এরপর অল্প সময়েই হোয়াটসঅ্যাপ আবারও চালু হয়ে যায়। এর আগে সমস্যা চলাকালীন স্কাই নিউজ জানিয়েছিল, ব্রিটেনের হাজার হাজার মানুষ হোয়াটসঅ্যাপে কাউকে মেসেজ ও কল দিতে পারছেন না। প্রথম ইস্যু ধরা পড়ে ব্রিটিশ সময় সকাল ৮টায়।

ওয়েবসাইট বিভ্রাট শনাক্তকরণ ডাউন ডিটেকটর এ তথ্য নিশ্চিত করে জানায়, হোয়াটসঅ্যাপের কয়েক হাজার ব্যবহারকারী বিভিন্ন মাধ্যমে এমন ত্রুটির কথা জানিয়েছেন।

এরপর অল্প সময়ের মধ্যেই প্রায় ৫০ হাজার রিপোর্ট পড়েছে। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে হাজার হাজার পোস্ট পড়ে।

সর্বশেষ
জনপ্রিয়