ঢাকা, সোমবার   ১৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ২ ১৪২৮

হোয়াটসঅ্যাপে আসছে ২৭১টি নতুন ইমোজি

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১১:০৭, ১২ আগস্ট ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দিনভর সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে নানা ধরনের ইমোজি। রকমারি অনুভূতির মুখ। এক কথায় সোশ্যাল মিডিয়ার ইমোশনাল মেসেজ বলা যায় ইমোজিদের। কখনো কাঁদছে, কখনো হাসছে, কখনো রেগে যাচ্ছে আবার কখনো ভালোবাসা ঝরে পড়ছে। এবার হোয়াটসঅ্যাপে আসছে ২৭১টি নতুন ইমোজি।

জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপের সর্বশেষ আপডেটে নতুন ইমোজিগুলো যুক্ত হচ্ছে। প্রাথমিকভাবে অ্যানড্রয়েড বেটা ভার্সনে এই আপডেট এলেও শিগগিরই আইওএস সংস্করণেও পাওয়া যাবে।

চলতি বছরই হোয়াটসঅ্যাপ আইওএস ডিভাইসের জন্য একটি নতুন আপডেট (১৪.৫) নিয়ে আসে। এই আপডেট ডাউনলোডের পর অ্যাপল ডিভাইস ব্যবহারকারীরা কি-বোর্ডের মাধ্যমে ২১৭টি নতুন ইমোজি অন্যকে পাঠানোর সুযোগ পেয়ে যান। ইমোজিগুলো প্রচলিত ইমোজির চেয়ে আকারে বড়। প্রত্যেকটি ইমোজিই অত্যন্ত আকর্ষণীয় এবং মজাদার।

ইমোজির আত্মপ্রকাশ ঘটে ১৯৯০ এর দশকে। এরপর অনেক সময় কেটে গেলেও অবশেষে ২০১১ সাল থেকে আইফোন ব্যবহারকারীরা এগুলো ব্যবহারের সুযোগ পাচ্ছেন। বর্তমানে অফিসিয়াল ইউনিকোড স্ট্যান্ডার্ড লিস্টে ২ হাজার ৬৬৬টি ইমোজি রয়েছে।

এর মধ্যে অবশ্য সবগুলো সমানভাবে ব্যবহার হয় না। সর্বশেষ পরিসংখ্যানে দেখা গেছে, বিশ্বব্যাপী সবচেয়ে বেশি ব্যবহার হয়েছে লাফ-ক্রাই ইমোজি। অর্থাৎ অতি হাসির কারণে চোখ দিয়ে পানি পড়ছে এমন ইমোজিটিই ব্যবহারকারীদের পছন্দের তালিকায় শীর্ষে রয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়