ঢাকা, বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২ ||  অগ্রাহায়ণ ২২ ১৪২৯

রাজশাহীতে বিনামূল্যে অক্সিজেন সেবার কার্যক্রম চালু

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৩৩, ১৭ জুন ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক সহযোগিতায় রাজশাহী মহানগরীতে করোনায় (কোভিড-১৯) আক্রান্ত ব্যক্তিদের জন্য বিনামূল্যে অক্সিজেন সেবার কার্যক্রম চালু করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ জুন) দুপুরে ১২টায় নগর ভবনে বঙ্গবন্ধু কর্ণারের সামনের আয়োজিত অনুষ্ঠানে এই অক্সিজেন সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এছাড়া শহরের বাইরেও রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও নাটোর জেলার মানুষের জন্য প্রত্যেক জেলায় ১০টি করে মোট ৪০টি অক্সিজেন সিলিন্ডার বিতরণ করেন সিটি মেয়র।

এখন থেকে করোনায় আক্রান্ত হয়ে অক্সিজেন স্বল্পতায় অথবা শ্বাসকষ্টে ভুগছেন এমন কোন ব্যক্তি ও তার স্বজনেরা রাজশাহী সিটি কর্পোরেশনের হটলাইন নম্বরে ফোন করে এ সুবিধা পাবেন। এতে ০১৭৫৮-৯০১৯০৩ এই নম্বরে কল করলেই তাৎক্ষণিক তার বাড়িতে পৌঁছে যাবে অক্সিজেন, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। রোগীকে পরীক্ষা করে প্রয়োজন মতো অক্সিজেন ও চিকিৎসা সেবা দেওয়া হবে বলে জানিয়েছে সিটি কর্পোরেশন। ২৪ ঘণ্টা চালু থাকবে এই সেবা।

উদ্বোধনের সময় মেয়র বলেন, ১০০টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে চালু হলো মানবিক এই সেবা কার্যক্রম। আগামীতে বিনামূল্যে অক্সিজেন সেবায় যুক্ত হবে আরও অক্সিজেন সিলিন্ডার। শুধু তাই নয়, আক্রান্ত ব্যক্তির খাবার ও মূল্যবান ওষুধ প্রয়োজন হলে সেটিও সরবরাহ করবে সিটি কর্পোরেশন।

উদ্বোধনী অনুষ্ঠানে রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, করোনার এই দ্বিতীয় ঢেউয়ে করোনা আক্রান্ত ব্যক্তিদের জন্য অক্সিজেন অতি জরুরি প্রয়োজন। মানুষের জীবন সংকটে মানুষের পাশে দাঁড়াতেই এই উদ্যোগ। আগামীতে এর পরিধি বাড়ানো হবে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়