ঢাকা, শুক্রবার   ০৭ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ২২ ১৪২৯

বঙ্গবন্ধু শ্রমজীবী-মেহনতি মানুষের জন্য আজীবন সংগ্রাম করেছেন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:১৪, ১৯ আগস্ট ২০২২  

বঙ্গবন্ধু শ্রমজীবী-মেহনতি মানুষের জন্য আজীবন সংগ্রাম করেছেন

বঙ্গবন্ধু শ্রমজীবী-মেহনতি মানুষের জন্য আজীবন সংগ্রাম করেছেন

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শ্রমজীবী-মেহনতি মানুষের জন্য আজীবন সংগ্রাম করে গেছেন। জীবনের প্রতিটি ক্ষণ ত্যাগ স্বীকার করে এ দেশের স্বাধীনতা এনে দিয়েছিলেন। শ্রমজীবী-মেহনতি মানুষের জন্য বঙ্গবন্ধুর মতো বিশাল হৃদয়ের অধিকারী, দরদি, মহানুভব নেতা বিশ্বে বিরল।

বৃহস্পতিবার জাতীয় শোক দিবস এবং জাতির পিতার ৪৭তম শাহাদতবার্ষিকী উপলক্ষে খুলনা মহানগরের শঙ্খ মার্কেট চত্বরে মহানগর শ্রমিক লীগ আয়োজিত শোকসভা ও দোয়া অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল এ দেশের গরিব অসহায় মানুষের মুখে হাসি ফোটানো। তাই তিনি স্বাধীনতা অর্জনের পর পরই অর্থনৈতিক মুক্তির কর্মসূচি শুরু করেন। খুনিরা তার সেই স্বপ্ন বাস্তবায়ন করতে দেয়নি। জাতির পিতার সে স্বপ্ন বাস্তবায়নে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে মেগা প্রকল্পগুলো গ্রহণ করেছেন।

তিনি আরো বলেন, সম্প্রতি আমরা সবচেয়ে বড় মেগাপ্রকল্প পদ্মাসেতু চালু করেছি। দেশের মানুষ এরই মধ্যে পদ্মা সেতুসহ মেগা প্রকল্পগুলোর সুফল পেতে শুরু করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের আগেই আমরা উন্নত-সমৃদ্ধ দেশ পাবো। এজন্য সব ষড়যন্ত্র রুখে, গুজবে কান না দিয়ে, ভুল তথ্যে বিভ্রান্ত না হয়ে ঐক্যবদ্ধ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সহযোগিতা করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন- খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেকসহ মহানগর শ্রমিক লীগের নেতাকর্মী ও সিটি কর্পোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সর্বশেষ
জনপ্রিয়