ঢাকা, শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১ ||  অগ্রাহায়ণ ২০ ১৪২৮

অলিম্পিকে রেকর্ড করলেন সানিয়া মির্জা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৯:৫১, ২৫ জুলাই ২০২১  

সানিয়া মির্জা

সানিয়া মির্জা

ভারতের প্রথম মহিলা অ্যাথলেট হিসেবে চারটি অলিম্পিকে খেলতে নেমে রেকর্ড করলেন সানিয়া মির্জা। তবে এই রেকর্ড যে করতে পারবেন তা কয়েক মাস আগেও ভাবেননি বলে জানিয়েছেন তিনি। এমনকি নির্ধারিত সময়ে গত বছর অলিম্পিক হলে সানিয়ার খেলাও হতো না।

২০১৮ সালের অক্টোবরে মা হয়েছেন সানিয়া। তখন থেকে বদলে গেছে তার জীবন। ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার অনলাইনকে তিনি বলেন, চারটা অলিম্পিকে নামার কথা কেউই ভাবতে পারে না। আমিও যখন খেলা শুরু করেছিলাম, স্বাভাবিকভাবেই ভাবিনি।

তিনি আরো বলেন, চারটা অলিম্পিক খেলা মুখের কথা নয়। কিন্তু আমার ক্ষেত্রে বিষয়টা বাড়তি কঠিন ছিল। ইজহান (সানিয়ার ছেলে) হওয়ার পর আমার জীবনযাত্রাই পাল্টে গেছে। ঠিক সেই সময়টায় জানতামই না আবার কবে কোর্টে নামতে পারব।

সানিয়া যোগ করেন, আমি আবার টেনিস শুরু করব, এই আত্মবিশ্বাস ছিল। কিন্তু কবে থেকে, সেটা জানতাম না। ফলে অলিম্পিকে খেলার কথা তখন মাথাতেও ছিল না। তখনকার কথা ছেড়ে দিলাম, কয়েক মাস আগে যখন অনুশীলন শুরু করি তখনও অলিম্পিক নিয়ে ভাবিনি।

ভারতীয় এই টেনিস সেনসেশন বলেন, এরপর থেকে যত দিন এগিয়েছে, তত মনে হয়েছে পারব। শেষ পর্যন্ত সেটাই পারলাম। আগের তিনটা অলিম্পিকে নামা আর এবার নামার মধ্যে একটু তফাৎ আছে। এবার মা হয়ে নেমেছি। এটা একটা বিশেষ অনুভূতি।

সর্বশেষ
জনপ্রিয়