ঢাকা, রোববার   ২৯ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৫ ১৪২৯

শেরপুরের নকলায় আর্থিক অনুদান পেলেন ৩৫৫ জন দুস্থ নারী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৫১, ২৪ অক্টোবর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শেরপুরের নকলায় ৮টি গ্রামের ৩৫৫ জন সহায় সম্বলহীন দুস্থ নারীদের মাঝে ৯ হাজার টাকা করে মোট ৩১ লাখ ৯৫ হাজার টাকার এককালিন আর্থিক অনুদান বিতরণ করা হয়েছে।

গতকাল রোববার (২৩ অক্টোবর) সকালে উপজেলার গৌড়দ্বার দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় মাঠে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) এর সহায়তায় সমিতির উপকারভোগি সদস্যদের প্রধান অতিথি হিসেবে এ আর্থিক অনুদানের নগদ টাকা বিতরণ করেন নৌ পরিবহন মন্ত্রনালয়ের সাবেক সিনিয়র সচিব এসডিএফ’র বোর্ড অব ডিরেক্টরস এর চেয়ারপার্সন মো. আবদুস সামাদ ফারুক।

এ নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, গৌড়দ্বার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. লিয়াকত আলী খান দুলালের সভাপতিত্বে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, ইউপি চেয়ারম্যান মো. শওকত হোসেন খান মুকুল প্রমুখ। এ সময় এসডিএফ এর কর্মকর্তারাসহ উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

এসডিএফ’র বোর্ড অব ডিরেক্টরস এর চেয়ারপার্সন মো. আবদুস সামাদ ফারুক বলেন, এসডিএফ বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অধীন একটি অলাভজনক ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান যা ২০০১ সালে প্রতিষ্ঠিত হয় এবং প্রতিষ্ঠালগ্ন থেকে এসডিএফ সবিধা বঞ্চিত দরিদ্র ও অতিদরিদ্র জনগোষ্ঠীর সক্ষমতা বৃদ্ধি, দক্ষতা বৃদ্ধি, গ্রামীণ ক্ষুদ্র অবকাঠামো নির্মাণ, জীবিকায়ন কার্যক্রম, কর্মসংস্থান সৃজন, স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক সহায়তা প্রদান, খাদ্য নিরাপত্তা নিশ্চতকরণ এবং সর্বোপরি সমন্বিত ও পরিকল্পিত অর্থনৈতিক কার্যক্রমে সম্পৃক্তকরণে যথাযথ অর্থায়নের মাধ্যমে আর্থ-সামাজিক উন্নয়ন সাধনে সরকারকে সহায়তা করে যাচ্ছে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়