ঢাকা, বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮

বরিশালের ৬ জেলায় কমিটি নেই বিএনপির

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৪১, ১৫ ডিসেম্বর ২০২০  

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ঝালকাঠি ও পটুয়াখালী ছাড়া বরিশাল বিভাগের ছয় সাংগঠনিক জেলায় ২০০৮ সাল থেকে কমিটি ছাড়াই চলছে বিএনপির কার্যক্রম। এসব জেলায় আট থেকে ১২ বছর কোনো কমিটি গঠন করা হয়নি। কমিটি না থাকায় পুরো বিভাগেই বিএনপির অবস্থা অগোছালো। বিগত তিন সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থীদের সঙ্গে দূরত্ব বেড়েছে মাঠ পর্যায়ের নেতাকর্মীদের।

নেতাকর্মীদের মধ্যে দ্বন্দ্বের কারণে বরিশালে থমকে আছে বিএনপির তৃণমূল পুনর্গঠন প্রক্রিয়া। মেয়াদোত্তীর্ণ জেলা, পৌরসভা, উপজেলাসহ সব ইউনিটে দ্রুত নতুন কমিটি গঠন করতে কেন্দ্রের নির্দেশনা থাকলেও বাস্তবে তা হচ্ছে না। করোনাসহ নানা অজুহাতে কমিটি গঠন প্রক্রিয়া পিছিয়ে দিচ্ছেন জেলার নেতারা। এতে তৃণমূল নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের পাশাপাশি হতাশাও বাড়ছে। করোনার জন্য সরাসরি সভা করা সম্ভব না হলেও ভার্চুয়াল মাধ্যমে বিএনপির সব পর্যায়ের কমিটি পুনর্গঠনের দাবি তাদের।

বিএনপির বরিশাল বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু জানান, চলমান করোনা পরিস্থিতিসহ নানা কারণে সংগঠনগুলো গোছানো যাচ্ছে না। তবু আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। দেশের অন্য বিভাগের চেয়ে বরিশালে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করা একটু কঠিন।

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, বরিশালে তৃণমূল বিএনপির পুনর্গঠনের কাজ চলমান রয়েছে। করোনা পরিস্থিতির কারণে নেতাকর্মীদের এক স্থানে জড়ো করা সম্ভব হচ্ছে না। আমরা শিগগিরই কমিটি গঠনের কাজ শেষ করব।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়