ঢাকা, বৃহস্পতিবার   ০৫ আগস্ট ২০২১ ||  শ্রাবণ ২০ ১৪২৮

নিকলীতে স্বাস্থ্য সেবা কেন্দ্র প্রকল্পের আওতায় ফ্রি হেলথ ক্যাম্প অনুষ্ঠিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৪২, ১৪ জুন ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জের নিকলীতে দরিদ্র ও অসহায় ৩শ’ জন গ্রামবাসীকে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। এ সময় চিকিৎসা সেবা ছাড়াও তাদের মাঝে বিনামূল্যে প্রয়োজনীয় ঔষধ বিতরণ করা হয়েছে।

রোববার (১৩ জুন) সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উপজেলার ছাতিরচর গ্রামে পপি ভাসমান বিদ্যালয় ও প্রাথমিক স্বাস্থ্য সেবা কেন্দ্র প্রকল্পের আওতায় এই ফ্রি হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হয়।

এতে রোগী দেখেন নিকলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. মো. গোলাম কিবরিয়া।

এ সময় পপির প্রকল্প সমন্বয়কারী মো. জহিরুল ইসলাম, প্যারমেডিক ফুলমালা আক্তার এবং পপি ভাসমান বিদ্যালয়ের শিক্ষকগণ ছাড়াও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পপির প্রকল্প সমন্বয়কারী মো. জহিরুল ইসলাম জানান, হাওরের প্রত্যন্ত জনপদ ছাতিরচর ও সিংপুর ইউনিয়নে নারী-পুরুষ-শিশু নির্বিশেষে এলাকাবাসীর বিশেষজ্ঞ চিকিৎসা সেবা নিশ্চিত করতে পপি ভাসমান বিদ্যালয় ও প্রাথমিক স্বাস্থ্য সেবা কেন্দ্র প্রকল্পের আওতায় ফ্রি হেলথ ক্যাম্পের উদ্যোগ নেওয়া হয়েছে।

এর অংশ হিসেবে রোববার (১৩ জুন) ছাতিরচর ইউনিয়নের ৩শ’ নারী-পুরুষ-শিশুকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ দেওয়া হয়েছে।

আগামী মঙ্গলবার (১৫ জুন) সিংপুর ইউনিয়নের ফ্রি হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হবে।

ফ্রি হেলথ ক্যাম্প আয়োজনের ব্যাপারে এলাকাবাসীর ভাষ্য, মানবিক এই উদ্যোগের ফলে দরিদ্র ও অসহায় মানুষ বিশেষজ্ঞ চিকিৎসা সেবার পাশাপাশি বিনামূল্যে ওষুধ পেয়েছেন। এলাকার সুবিধাবঞ্চিত মানুষ এতে সীমাহীন উপকৃত হয়েছেন।

ভবিষ্যতেও এ ধরনের আয়োজন করার জন্য তারা আয়োজকদের প্রতি অনুরোধ জানান।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়