ঢাকা, মঙ্গলবার   ২৪ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৯ ১৪২৯

শেরপুরে প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যা সামগ্রী প্রদান কার্যক্রমের উদ্বোধন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৪২, ১৭ জানুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শেরপুরে দুগ্ধদায়ী মা ও শিশুদের জন্য স্বাস্থ্য পরীক্ষাসহ প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যা সামগ্রী প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। গত ১৬ জানুয়ারি রবিবার সকালে জেলা প্রশাসনের তুলসীমালা ট্রেনিং কাম কম্পিউটার ল্যাবে জেলা প্রশাসন, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও শেরপুর পৌরসভার যৌথ উদ্যোগে আয়োজিত ওই কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ।

জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মো. লুৎফুল কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শামছুন্নাহার কামাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ ও ডিআইও-১ জাহাঙ্গীর আলম। ওইসময় জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীগণসহ সুবিধাভোগী দুগ্ধদায়ী মা ও শিশুরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী দিনে শেরপুর পৌরসভার ২ ও ৩ নং ওয়ার্ডের ৪৩২ জন দুগ্ধদায়ী মায়ের মাঝে পরিচর্যা সামগ্রী বিতরণ করা হয়। পরিচর্যা সামগ্রীর মধ্যে ছিল হ্যান্ড স্যানিটাইজার, সাবান, মাস্ক, ডানো দুধের প্যাকেট, কেক, ওরস্যালাইন ইত্যাদি।

জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মো. লুৎফুল কবীর জানান, কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল, মা ও শিশু সহায়তা কর্মসূচির আওতায় ২০১৯-২০, ২০২০-২১ অর্থবছরে মোট এক হাজার ৯শ ভাতাপ্রাপ্ত দুগ্ধদায়ী মায়েদের চলমান স্বাস্থ্যসেবা আরও জোরদার করার লক্ষ্যে গত ১৬ জানুয়ারি এবং ২৩ থেকে ২৭ জানুয়ারি পর্যন্ত সপ্তাহব্যাপী স্বাস্থ্য পরীক্ষা, ব্যবস্থাপত্র প্রদান ও প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যা সামগ্রী প্রদান কার্যক্রম চলবে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়