ঢাকা, বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২ ||  অগ্রাহায়ণ ২২ ১৪২৯

কর্মহীন মানুষের মাঝে খুলনা সিটি কর্পোরেশন ও প্রশাসনের সহায়তা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:২১, ১২ মে ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঈদুল ফিতর উপলক্ষে এবং করোনায় কর্মহীন মানুষের মাঝে খুলনা জেলা প্রশাসন ও সিটি কর্পোরেশনের উদ্যোগে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।

পাঁচশ’ প্রান্তিক দোকান কর্মচারী, গণপরিবহণ শ্রমিক, ঋষি সম্প্রদায়সহ নিম্ন আয়ের শ্রমজীবীদের মাঝে জেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার দুপুরে শহিদ হাদিস পার্কে খাদ্য সহায়তা দেয়া হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

খাদ্য সহায়তার মধ্যে ছিলো সাত কেজি চাল, তিন কেজি আলু, গুড়া দুধ ৫০০ গ্রাম, এক কেজি চিনি, তেল এক লিটার, ডাল এক কেজি এবং সেমাই এক প্যাকেট।

অনুষ্ঠানে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক জানান, জনবান্ধব সরকার এবং প্রশাসন জনগণের যেকোনো সংকটে শ্রমজীবীদের পাশে সবসময় আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ অঞ্চলের জনগণের প্রতি নজর রয়েছে। মেয়র জেলা প্রশাসনের এমন উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন। প্রধানমন্ত্রীর নির্দেশে করোনায় কর্মহীন শ্রমজীবীদের ঘরে ঘরে খাদ্যসহায়তা পৌঁছে দেয়া হচ্ছে। মেয়র করোনায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, খুলনা শ্রম অধিদফতরের বিভাগীয় পরিচালক মো. মিজানুর রহমান, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মো. মাহবুব আলম সোহাগ, যুবলীগের আহ্বায়ক সফিকুর রহমান পলাশ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইউসুপ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. সাদিকুর রহমান খান প্রমুখ।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ হার আকস্মিকভাবে বেড়ে যাওয়ার কারণে সরকার কর্তৃক ঘোষিত সর্বাত্মক লকডাউনের ফলে কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের বিভিন্ন শ্রেণি-পেশার প্রান্তিক মানুষের কথা চিন্তা করে খুলনা জেলা প্রশাসন মানবিক সহায়তা বিতরণের উদ্যোগ গ্রহণ করে। লকডাউন চলাকালে খুলনা মহানগর এবং উপজেলাসমূহে এই মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে।

অপরদিকে, খুলনা সিটি কর্পোরেশনের উদ্যোগে নগরীর ২৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয় চত্বরে ৪২৮ জন করোনায় কর্মহীন অসহায়, দুস্থ ও নিম্ন আয়ের শ্রমজীবীদের মাঝে সাত কেজি করে চাল এবং অর্থ বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

এ সময় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, ২৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফকির মো. সাইফুল ইসলাম, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান চৌধুরী রায়হান ফরিদ, যুবলীগের আহ্বায়ক সফিকুর রহমান পলাশ, ড. সাইদুর রহমান, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই পলাশ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীম মোশারফ, মো. ইলিয়াস হোসেন লাবুসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতারা উপস্থিত ছিলেন।

মেয়র নগরীর ২১, ২৩, ২৪, ২৭, ২৮, ৩০ ও ৩১ নম্বর ওয়ার্ডের প্রতিটি ওয়ার্ডে নিম্ন আয়ের শ্রমজীবী ৪২৮ জন করে মোট দুই হাজার ৯৯৬ জনের মাঝে সাত কেজি করে চাল এবং নগদ অর্থ বিতরণ করেন। এছাড়া তিনি প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কর্মসূচির আওতায় আটটি ওয়ার্ডের ৮শ’ শিশুর মাঝে পুষ্টিকর খাদ্য বিতরণ করেন। পুষ্টিকর খাদ্যের মধ্যে ছিলো মাথাপিছু ৩০টি ডিম, চিনি ৫০০ গ্রাম, দুধ ৫০০ গ্রাম ও সুজি ৫০০ গ্রাম।

এছাড়া সিটি মেয়র নগরীর তালতলা উদয়ন সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে ২৫০ জন অসহায়, দুস্থ ও নিম্ন আয়ের শ্রমজীবীদের মাঝে সাত কেজি করে চাল এবং অর্থ বিতরণ করেন। একইসঙ্গে তিনি প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কর্মসূচির আওতায় ১শ’ শিশুর মাঝে পুষ্টিকর খাদ্য বিতরণ করেন। তিনি ১৭ নম্বর ওয়ার্ডে দুস্থদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়