ঢাকা, বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮

তারেকের জন্যই পদ ছাড়লেন বিএনপির কেন্দ্রীয় দুই নেতা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:০৭, ৩০ জুন ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দীর্ঘদিন বিএনপির রাজনীতি করে পুরস্কার হিসেবে জায়গা করে নিয়েছিলেন কেন্দ্রীয় কমিটিতে। সেই পদ ছেড়ে দিয়েছেন দুই নেতা। তারা হচ্ছেন-কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মেজর অবসরপ্রাপ্ত হানিফ এবং কর্নেল অবসরপ্রাপ্ত শাহজাহান। তারা সোমবার একযোগে পদত্যাগ করেছেন।

সোমবার সকালে নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে স্বশরীরে গিয়ে পদত্যাগপত্র জমা দেন মেজর অবসরপ্রাপ্ত হানিফ এবং কর্নেল অবসরপ্রাপ্ত শাহজাহান। হঠাৎ দুই নেতার পদত্যাগে রাজনৈতিক অঙ্গনে শোরগোল চলছে। কেন তারা পদত্যাগ করেছেন সেই প্রশ্ন এখন মুখে মুখে।

পদত্যাগপত্রে কারণ হিসেবে তারা ব্যক্তিগত এবং শারীরিক অসুস্থতার কথা উল্লেখ করেছেন।

এ বিষয়ে হানিফ জানান, ব্যক্তিগত কারণে পদ ছেড়ে দিয়েছেন। বয়স হয়েছে, শারীরিক অসুস্থতার কারণে পদত্যাগ করেছি।

‘সোমবার আমি এবং কর্নেল (অব.) শাহজাহান একইসঙ্গে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে গিয়ে আমাদের পদত্যাগপত্র জমা দিয়ে রিসিভ করিয়ে এনেছি।’

দল থেকে পদত্যাগ করলেন নাকি রাজনীতি থেকে অবসরে গেলেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি থেকে পদত্যাগ করেছি।

এই দুই নেতার পদত্যাগের বিষয়ে জানতে চাইলে বিএনপির দফতরের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স কিছু জানেন না বলে দাবি করেছেন।

গত দুতিন বছরে বিএনপির কেন্দ্রীয় কমিটির বেশ কয়েকজন নেতা পদত্যাগ করেছেন। পদত্যাগকারীদের মধ্যে জাতীয় স্থায়ী কমিটি, ভাইস চেয়ারম্যান পদধারী হেভিওয়েট নেতারাও রয়েছেন।

একাদশ নির্বাচনের পর পদত্যাগ করেছেন স্থায়ী কমিটির সদস্য মাহবুবুর রহমান। নির্বাচনের আগেই দল ছেড়েছেন ভাইস চেয়ারম্যান ইনাম আহমেদ চেৌধুরী, যিনি পরবর্তীতে আওয়ামী লীগে নোঙর করেছেন। এরও আগে পদত্যাগ করেন ভাইস চেয়ারম্যান শমসের মুবিন।

আরও পড়ুন
সর্বশেষ
জনপ্রিয়