ঢাকা, বৃহস্পতিবার   ১১ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৬ ১৪২৯

তাড়াইলে ১৪টি পরিবারকে আশ্রয়ণ- ২ প্রকল্পের ঘর হস্তান্তর

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৩২, ২১ জুন ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

‘মুজিব শর্তবর্ষে থাকবে না কোন গৃহহীন’ আশ্রয়ণ- ২ প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ে ৫৩ হাজার ৩৪০ পরিবারকে দুই শতক জমির মালিকানাসহ সেমিপাকা ঘর উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২০ জুন) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের ৪৫৯টি উপজেলায় ভূমিহীন ও গৃহহীন এসব মানুষদের হাতে জমির দলিল ও ঘরের চাবি গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।

এ উপলক্ষে কিশোরগঞ্জের তাড়াইল উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার মো. তারেক মাহমুদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ফরিদা ইয়াসমিন।

তাড়াইল উপজেলা পরিষদ সভাকক্ষ থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রীর প্রতিনিধি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও উপজেলা নির্বাহী অফিসারের হাত থেকে জমির দলিল ও ঘরের চাবি বুঝে নেন ছিন্নমূল ১৪টি পরিবার।

দলিলে জমির মালিকানা স্বামী ও স্ত্রীর যৌথ নামে করে দেয়া হয়েছে। তাদের নামে স্থায়ী দলিলের পাশাপাশি নামজারি করে খাজনা দাখিলাও দেয়া হয়েছে।

সরকারের আশ্রয়ণ প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ে তাড়াইল উপজেলায় গৃহহীনদের জন্য ১৪টি ঘর প্রস্তুত করা হয়। সেমিপাকা ঘরে আছে দুটি রুম, একটি বড় বারান্দা, রান্নাঘর ও টয়লেট। পাশাপাশি সুপেয় পানি ও বিদ্যুৎ ব্যবস্থাও আছে।

এছাড়া আত্মনির্ভশীল করতে ওইসব পরিবারের সদস্যদের কর্মসংস্থানের জন্য নানা ধরনের প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে বলে জানানো হয়েছে।

ভূমিহীন ও গৃহহীন এসব মানুষদের হাতে জমির দলিল ও ঘরের চাবি গৃহ হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা নূরজাহান, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হাই, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান (মহিলা) নার্গিস সুলতানা, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নূর-ই-আলম, তাড়াইল থানার পরিদর্শক (তদন্ত) আবদুল্লাহ আল-মামুন, তাড়াইল-সাচাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কামরুজ্জামান কামরুজ, ধলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আসাদুজ্জামান মবিন, দামিহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মনিরুল হক আজহার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শহিদুল ইসলাম, তাড়াইল প্রেসক্লাব সভাপতি দেওয়ান ফারুক দাদ খান প্রমুখ।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়