ঢাকা, বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮

ঝালকাঠি পৌর নির্বাচনে যোগ্য প্রার্থী নেই বিএনপিতে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:১০, ৬ জানুয়ারি ২০২১  

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ঝালকাঠি পৌর নির্বাচনে অংশ নিতে যোগ্যতা সম্পন্ন প্রার্থী খুঁজে পাচ্ছে না জেলা বিএনপি। দলটি এখানে মারাত্মক ইমেজ সংকটে ভুগছে। এমন দাবি দলের তৃণমূল নেতাকর্মীদের।

দলের অধিকাংশ নেতাকর্মী জানান, প্রার্থী হিসেবে যাদের নাম আসছে তাদের সবার বিরুদ্ধে নানা বিতর্কিত কর্মকাণ্ডের অভিযোগ রয়েছে। এমন প্রার্থীদের দিয়ে নির্বাচনী লড়াই সম্ভব নয়।

তারা আরো জানান, এরই মধ্যে জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য শামীম তালুকদার দোয়া ও সমর্থন প্রত্যাশা করে পোস্টারিংসহ প্রচার-প্রচারণা চালাচ্ছেন। কিন্তু তাদের এ প্রচারণার মোটেই গুরুত্ব দিচ্ছেন না এলাকার সাধারণ ভোটাররা।

তাছাড়া জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও আহ্বায়ক কমিটির সদস্য মনিরুল ইসলাম নুপুর, সাবেক সাংগঠনিক সম্পাদক ও আহ্বায়ক কমিটির সদস্য মেহেদী হাসান খান বাপ্পী, শহর বিএনপির সাধারণ সম্পাদক আনিচুর রহমান তাপু এবং শহর বিএনপির প্রয়াত সভাপতি ও গত পৌর নির্বাচনে বিএনপির মনোনয়ন নিয়ে প্রতিদ্বন্দ্বিতাকারী সাবেক কমিশনার অনাদী দাসের স্ত্রী অঞ্জলি রানি দাস মেয়র প্রার্থী হতে পারেন বলে শোনা যাচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বিএনপি নেতা বলেন, পৌর নির্বাচনকে কেন্দ্র করে বিএনপির মেয়র ও কাউন্সিলর প্রার্থী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তাদের অধিকাংশেরই সাধারণ মানুষের কাছে কোনো গ্রহণ যোগ্যতা নেই। চুলচেরা বিশ্লেষণ করে মেয়র ও কাউন্সিল পদের প্রতিদ্বন্দ্বিতা করার ভালো প্রার্থী পাওয়া যাচ্ছে না। এমন অবস্থায় নির্বাচন নিয়ে বিএনপি বিপাকে পড়েছে।

ঝালকাঠি জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাত হোসেন জানান, শহরের বিভিন্ন স্থানে বিএনপি নেতা শামীম তালুকদারের ধানের শীষ সম্বলিত পোস্টারে দোয়া ও সমর্থন প্রত্যাশা করেছেন। তাছাড়া আরো ৪ জনের নাম শোনা যাচ্ছে। আমরা মনোনয়ন বোর্ডে আলোচনা সাপেক্ষে যাকে যোগ্য প্রার্থী বলে মনে করবো তার নামই সুপারিশ করে কেন্দ্রে পাঠাব।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়