ঢাকা, বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮

শিক্ষা প্রতিষ্ঠানের জায়গা দখল করে খামার বিএনপি নেতার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৫, ১২ জানুয়ারি ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার চিংড়াখালীর তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের মাঠ, পুকুর ও শ্রেণিকক্ষ দখল করে নিয়েছে স্থানীয় এক প্রভাবশালী বিএনপি নেতা। একই কমপ্লেক্সের মধ্যে রয়েছে চিংড়াখালি সরকারি প্রাথমিক বিদ্যালয়, চিংড়াখালি সিনিয়র মাদরাসা ও নূরানী কিন্ডারগার্টেন।

অভিযোগ উঠেছে, কাঠালিয়া উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আব্দুল জলিল মিয়াজি এসব জায়গা দখল করে গাছপালা লাগিয়েছেন এবং হাঁস, মুরগী ও গবাদি পশুর খামার গড়ে তুলেছেন। কেউ এসবের প্রতিবাদ করলে তাকে মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। এতে ওই শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম ব্যাহত হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ১৯৪৩ সালে চিংড়াখালী প্রাথমিক বিদ্যালয় এবং সংলগ্ন সিনিয়র মাদরাসা ও মিঞাজি মাজার প্রতিষ্ঠা করা হয়। পরবর্তীতে সেখানে প্রতিষ্ঠিত হয় নূরানী কিন্ডারগার্টেন, এতিমখানা, হাফিজিয়া মাদরাসা ও লিল্লাহ বোর্ডিং।

বর্তমানে এসব প্রতিষ্ঠানে সাড়ে সাতশ শিক্ষার্থী রয়েছে। বিএনপি নেতা মো. আবদুল জলিল মিঞাজী বছর খানেক আগে বিদ্যালয়ের শহীদ মিনার সংলগ্ন খেলার মাঠ ও জমি দখল করে গরু-ছাগল ও হাঁস-মুরগির খামার করেছেন।

সস্প্রতি তিনি নূরানী কিন্ডারগার্টেনের দুটি শ্রেণিকক্ষ টিনের বেড়া দিয়ে এবং অফিস কক্ষ তালা দিয়ে নিজ দখলে নিয়েছেন। এছাড়া সিনিয়র মাদরাসা সংলগ্ন ঈদগাহ মাঠ ও পুকুর জাল দিয়ে আটকে দিয়ে গাছ লাগিয়েছেন।

তবে জলিল মিঞাজী ঢাকায় অবস্থান করায় এ ব্যাপারে তার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

কাঁঠালিয়া চিংড়াখালী সিনিয়র মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. রুহুল আমীন হাওলাদার এ সমস্যার সুষ্ঠু সমাধানের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।

এ ব্যাপারে কাঠালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদার জানান, বিষয়টি তিনি শুনেছেন এবং ইতোমধ্যে ভূমি কর্মকর্তাকে তদন্তের নির্দেশ দিয়েছেন। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়