ঢাকা, শুক্রবার   ২৭ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১৩ ১৪২৯

শিক্ষা ক্যাডারের প্রভাষক পদে চাকরি স্থায়ী করার খসড়া তালিকা প্রকাশ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২২, ১৭ জুন ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারভুক্ত সরকারি কলেজের প্রভাষকদের চাকরি স্থায়ীকরণের খসড়া তালিকা প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। অধিদপ্তরের ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ জুন) শিক্ষা অধিদপ্তর থেকে আদেশ জারি করে বিষয়টি সব সরকারি কলেজের অধ্যক্ষ ও অধিদপ্তরের আঞ্চলিক পরিচালকদের জানানো হয়েছে।

আদেশে অধিদপ্তর বলছে, বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের প্রভাষক পর্যায়ের কর্মকর্তাদের চাকরি স্থায়ীকরণের লক্ষ্যে চাকরি সংক্রান্ত সার্বিক তথ্য উল্লেখ করে বিষয়ভিত্তিক তালিকা প্রস্তুত করা হয়েছে।

প্রস্তুত করা খসড়া তালিকায় যেসব কর্মকর্তার নামের পাশে মন্তব্য কলামে এসিআর সংক্রান্ত মন্তব্য রয়েছে তাদের ২০ জুনের মধ্যে রেজিস্টার্ড ডাকের মাধ্যমে উপ-পরিচালকের (কলেজ-১) কাছে এসিআর পাঠানোর জন্য অনুরোধ করা হলো।

অধিদপ্তর আরও বলছে, এসিআর ছাড়া অন্য যে কোনো ভুল যেমন বর্তমান কর্মস্থল, নিয়োগ ও যোগদানের তারিখ, জন্মতারিখ, নিজ জেলা, আগে আবেদন করে খসড়া তালিকায় নাম না থাকলে প্রামাণ‌্য কাগজপত্রসহ আবেদনপত্র আগামী ২০ জুনের মধ্যে ইমেইলে (adcollege4@gmail.com) পাঠানোর জন্য অনুরোধ করা হলো।

এক্ষেত্রে নিজ নিজ পিডিএস (বিশেষত: নিয়োগ, যোগদান, বিভাগীয় পরীক্ষা, বুনিয়াদী প্রশিক্ষণের তথ্য) অবশ্যই হালনাগাদ করে অধ্যক্ষদের মাধ্যমে পিডিএস অনুমোদন নিশ্চিত করার জন্য শিক্ষা ক্যাডারের প্রভাষক পর্যায়ের কর্মকর্তাদের বলেছে শিক্ষা অধিদপ্তর।

সর্বশেষ
জনপ্রিয়