ঢাকা, বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২ ||  অগ্রাহায়ণ ২২ ১৪২৯

নওগাঁয় মানবতার এক উজ্জ্বল দৃষ্টান্ত আওয়ামী লীগ নেতা জিয়াউজ্জামান টিটু মাষ্টার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:১৭, ২৭ জুন ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নওগাঁ জেলার সাপাহার উপজেলার আইহাই হতে শুকরইল গ্রাম পর্যন্ত ব্যক্তি উদ্যেগে মাটির রাস্তার সংস্কার কাজ করে মানবতার এক উজ্জল দৃষ্টান্ত স্থাপন করলেন উপজেলার আইহাই ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, বিশিষ্ট সমাজসেবক ও আইহাই ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউজ্জামান টিটু মাষ্টার। সংস্কার কাজটি করতে সহযোগীতা করেন শুকরইল গ্রামের দুরন্ত উদ্দীপনা এক ঝাঁক তরুন দল।

উল্লেখ্য যে, এই রাস্তা দিয়ে প্রায় ৪০০ থেকে ৫০০ বিঘা জমির আম বাজারজাত করা হয়। কিন্তু দীর্ঘদিন ধরে রাস্তাটি চলাচলের অনুপযোগী হওয়ায় বিপাকে পড়েছিলেন আম চাষিরা। তাদের কথা চিন্তা করে ২৪ জুন বৃহস্পতিবার হতে শুক্রবার পর্যন্ত নিজস্ব অর্থায়নে ওই রাস্তার সংস্কার কাজ করে গ্রামবাসী ও এলাকাবাসীর আম বাজারজাত করতে সহযোগিতা করেন জিয়াউজ্জামান টিটু মাষ্টার।
মাটির রাস্তা হওয়ায় বর্ষাকালে এক হাটু কাঁদো জমে যায় ওই রাস্তায় যাতে করে গাড়ি ভ্যান কিছুই পার হতে পারে না আর এই দুঃখ-কষ্ট হতে লাঘভ করার চিন্তাভাবনা মাথায় নিলেন সামনের আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী জিয়াউজ্জামান টিটু মাস্টার।

তারে প্রচেষ্টা এবং নিজস্ব অর্থায়নে রাস্তা সংস্কার কাজটি আজ শুক্রবার শেষ হয়েছে। এতে করে আম চাষীগণ আম বাজারজাত করতে পারবে মর্মে অনেকটা খুঁশি। রাস্তা সংস্কারের কাজ করায় এলাকার অভিজ্ঞ মহল ও সূধীজন টিটু মাস্টারের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।

জিয়াউজ্জামান টিটু মাষ্টার এর সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি বলেন বলেন, শুধু এই ধরনের কাজ করে আমি নিজেকে গর্বিত বোধ করে ইতিপূর্বে আমি আইহাই ইউনিয়নের অসহায় ও দরিদ্র পরিবারের পাশে সুখে-দুখে ছিলাম এবং ভবিষ্যতে থাকবো। এই ইউনিয়নের সমস্যাগুলি চিহ্নিত করে সামর্থ অনুযায়ী কাজ করায় হচ্ছে আমার মূল লক্ষ্য যতদিন মানুষের পাশে থেকে কাজ করতে পারব ততদিন আমি নিজেকে সার্থক বলে মনে করব পরম করুণাময় সৃষ্টিকর্তা যেন আমাকে মানুষের পাশে থেকে কাজ করার সুযোগ দেন এমনটি বলেন জিয়াউজ্জামান টিটু মাষ্টার।

রাস্তাটি জরুরী ভিত্তিতে পাকা করনের জন্য এলাকাবাসী ঊর্ধ্বতন মহলের সুদৃষ্টি কামনা করেছেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়