ঢাকা, বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২ ||  অগ্রাহায়ণ ২২ ১৪২৯

খুলনায় করোনা পজিটিভ চীনা নাগরিকরা খুলনা প্রশাসনের তত্ত্বাবধানে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৩৯, ২২ মে ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

খুলনায় বিদ্যুৎ উৎপাদনে ৩৩০ মেগাওয়াট কেন্দ্র নির্মাণ প্রকল্পে নিয়োজিত করোনা পজিটিভ চীনা নাগরিকরা প্রশাসনের তত্ত্বাবধানে কঠোরভাবে কোয়ারেন্টিন পালন করছেন। তারা বাইরে বের হচ্ছেন না। স্বাস্থ্য বিভাগ ও প্রশাসন বিষয়টি কঠোর গুরুত্বের সঙ্গে নিয়েছে। শুক্রবার (২১ মে) রাতে খুলনার সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ এ তথ্য জানিয়েছেন।

খুলনা বিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে নির্মিতব্য ৩৩০ মেগাওয়াট কেন্দ্রে কর্মরত ৮৫ চীনা নাগরিক করোনা পজিটিভ হন। ইতোমধ্যে পরীক্ষা-নিরীক্ষায় ১৯ জন নেগেটিভ হয়েছেন। কিন্তু অবশিষ্ট ৬৬ জন এখনও পজিটিভই রয়েছেন।

সিভিল সার্জন বলেন, ‘খালিশপুরে বিদ্যুৎ প্রজেক্টে কর্মরত করোনা আক্রান্ত চীনা নাগরিকরা নিজস্ব হোম কোয়ারেন্টিনে আছেন। চীনারা এ বিষয়ে খুবই সচেতন। তারা এক রুমে একজন করে কোয়ারেন্টিনে আছেন। বাইরে বের হন না। তবে কিছু চীনা নাগরিক এখনও আক্রান্ত হননি। তারা হয়তো বের হতে পারেন। তাদের চেহারা যেহেতু একরকম, তাই স্থানীয় লোকজন চিনতে পারছেন না। যারা নেগেটিভ আছে তাদের একান্ত দরকার না হলে বাইরে বের না হতে বলা হয়েছে।’

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, ‘আমরা বিষয়টি জেনেছি। সেখানে ৬৫ জন চীনা নাগরিক করোনা পজিটিভ হয়েছেন। তাদের সবার হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে একজন ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব দেওয়া হয়েছে। করোনা নেগেটিভ রিপোর্ট না আসা পর্যন্ত তারা কোনোভাবেই বাইরে বের হতে পারবেন না।’

উল্লেখ্য, খালিশপুরে এই বিদ্যুৎ কেন্দ্রে ৩৩০ মেগাওয়াট ডুয়েল ফুয়েল কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্টে প্রায় ১৮৫ জন চীনা নাগরিক কাজ করছেন। ২০১৮ সালে ৩৩০ মেগাওয়াট বিদ্যুৎ প্লান্টটির কাজ শুরু হয়। এই প্রজেক্টে প্রায় ৫-৬শ’ জন বাঙালি শ্রমিক কাজ করেন। এছাড়াও প্রতিদিন ১শ’ থেকে ২শ’ জন শ্রমিক এই প্রজেক্টে অস্থায়ীভাবে কাজ করার জন্য প্রবেশ করেন এবং রাতে বাড়িতে ফিরে যান।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়