ঢাকা, বৃহস্পতিবার   ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২৬ ১৪২৯

আলোচিত প্রথম গোলটি রোনালদোকেই দিলেন ফার্নান্দেজ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪৩, ২৯ নভেম্বর ২০২২  

আলোচিত প্রথম গোলটি রোনালদোকেই দিলেন ফার্নান্দেজ

আলোচিত প্রথম গোলটি রোনালদোকেই দিলেন ফার্নান্দেজ

উরুগুয়ের বিপক্ষে পর্তুগালের জয়ের ম্যাচে পর্তুগালের পক্ষে প্রথম গোলটি কে করেছেন? এ নিয়ে রাতভর চলছে আলোচনা। অনেকে গোলদাতা হিসেবে রোনালদোকেই মানছেন। তবে বেশিরভাগই ফিফার সঙ্গে একমত, গোলের মালিক ব্রুনো ফার্নান্দেজ। এবার আলোচনার অবসান ঘটালেন ফার্নান্দেজ নিজেই।

উরুগুয়ের বিপক্ষে ২-০ গোলের জয়ে ৫৪ মিনিটের যে গোলে পর্তুগাল এগিয়ে গিয়েছিল, সেটি ব্রুনো ফার্নান্দেজের ক্রসে মাথা ছুঁইয়ে রোনালদো করেছেন বলেই তাৎক্ষণিকভাবে মনে হয়েছিল। কিন্তু পর্তুগাল তারকা যখন গোল উদ্‌যাপনে ব্যস্ত, ঠিক তখনই স্টেডিয়ামের লাউড স্পিকারে জানিয়ে দেওয়া হয়, রোনালদো নয়, গোলটি ব্রুনো ফার্নান্দেজের।

এই ঘোষণার পর হতবাক হয়ে যান রোনালদো। রোনালদো নিজেও তার অভিব্যক্তিতে ব্যাপারটি নিয়ে কিছুটা বিস্ময় প্রকাশ করেন, মাথা দেখিয়ে বারবার বলার চেষ্টা করেছিলেন ফার্নান্দেজের ক্রসে তিনি হেড করেছেন। তবে তাতে কোনো লাভ হয়নি। গোলটি করেছেন ফার্নান্দেজই। এটাই এখন অফিশিয়ালি স্বীকৃত। 

তবে ফার্নান্দেজ মনে করেন প্রথম গোলটি রোনালদোর। ম্যাচ শেষে ফার্নান্দেজ বলেন, আমার মনে হচ্ছে, বলটা ক্রিস্টিয়ানোর মাথা স্পর্শ করেছিল। গোলটা সে-ই করেছে। তবে আসল ব্যাপার হচ্ছে, আমরা ম্যাচটা জিতেছি এবং আমরা শেষ ষোলোতে জায়গা করে নিয়েছি। আজকের ম্যাচটি যথেষ্ট কঠিনই ছিল।

গোলটি নিজে করলেও সেটা রোনালদোর ভেবেই উদযাপন করেছেন জানিয়ে ফার্নান্দেজ আরো বলেন, আমি গোলটা উদ্‌যাপনও করেছি ক্রিস্টিয়ানোর গোল মনে করে। পরে দেখলাম সেটি তাঁকে না দিয়ে আমাকে দেওয়া হয়েছে।

এই জয়ে শেষ ষোলোতে পৌছে গেছে পর্তুগাল। পর্তুগাল শুক্রবার গ্রুপে নিজেদের শেষ ম্যাচে মাঠে নামবে কোরিয়ার বিপক্ষে। সে ম্যাচ নিয়েও সতর্ক ফার্নান্দেজ, আমরা জানি আমরা একটা গোছানো একটা দলের মুখোমুখি হতে যাচ্ছি। তাদের দলে প্রতিভার যথেষ্ট। ঘানার বিপক্ষে ম্যাচে আমরা তেমনটিই দেখলাম।

সর্বশেষ
জনপ্রিয়