ঢাকা, বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮

ভোলায় প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা পাচ্ছেন ২৮ হাজার ৯৫৩ জন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪৫, ৪ মে ২০২১  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

দেশে করোনাভাইরাস মহামারির দ্বিতীয় ঢেউয়ে ক্ষতিগ্রস্ত সাড়ে ৩৬ লাখ পরিবারের মধ্যে আর্থিক সহায়তার দ্বিতীয় পর্ব চালু করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

রোববার সকালে ঢাকার গণভবন থেকে ভার্চুয়ালি এ কার্যক্রম এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সহায়তার মধ্যে ভোলা থেকে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা পাচ্ছেন ২৮ হাজার ৯৫৩ কর্মহীন অসহায় দরিদ্র মানুষ। মোবাইল ব্যাংকিং পরিষেবার মাধ্যমে প্রতিটি পরিবার প্রধানমন্ত্রীর কাছ থেকে ঈদ উপহার হিসেবে ২ হাজার ৫০০ টাকা করে পাচ্ছে।  

অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিষ্ঠিত আওয়ামী লীগ সর্বদা দেশের জনগণের পাশে থাকে। সেটা ক্ষমতায় বা বিরোধী দল যে অবস্থানেই থাকুক না কেন। 

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি বলেন, আওয়ামী লীগ সব সময় দুর্গত মানুষের পাশে আছে। করোনাভাইরাস পরিস্থিতিতে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহায়তার পাশাপাশি দলীয়ভাবেও আমরা মানুষের পাশে আছি। আমরা সব সময় চিন্তা করি কীভাবে মানুষের পাশে দাঁড়াব,মানুষকে সহযোগিতা করবো। আওয়ামী লীগ জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করেই কাজ করে যাচ্ছে ।

ভোলা জেলা প্রশাসন কার্যলয়ের এ সভায় আরো উপস্থিত ছিলেন ভোলা-৩ আসনের এমপি নুরন্নবী চৌধুরী শাওন, বরিশালের বিভাগীয় কমিশার মো. সাইফুদ্দিন বাদল ও বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম,জেলা এসপি সরকার মো. কায়সার. ভোলার জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, ভোলা জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লাসহ জেলার সব উপজেলা চেয়ারম্যানরা। 

এ সময় ভোলার বর্তমান অবস্থা তুলে ধরে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. তৌফিক ইলাহী।
 
তিনি বলেন,করোনাভাইরাস মহামারির দ্বিতীয় ঢেউয়ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে নরসুন্দর,মুচি,হিজড়া, বেদে, লঞ্চ শ্রমিক, দিনমজুর, পরিবহন শ্রমিকসহ সব শ্রেণি পেশার কর্মহীন মানুষ বিভিন্ন পেশার ক্ষতিগ্রস্ত  ২৮ হাজার ৯৫৩ পরিবারকে আড়াই হাজার টাকা করে বিতরণ করা হবে।  এর অর্থের মাধ্যমে তাদের পরিবার বিভিন্ন চাহিদা মেটাতে পারবে।  

ভোলা-৩ আসনের এমপি নুরন্নবী চৌধুরী শাওন বলেন, করোনাকালে যারা কর্মহীন তাদের জন্য প্রধানমন্ত্রীর ঈদ উপহার, ঈদের আগে এই অর্থ সুবিধাভোগী পরিবারের মুখে হাসি ফুটাবে।

আগামী তিনদিনের মধ্যে নগদ, বিকাশ, রকেট এবং শিউরক্যাশের মতো মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের (এমএফএস) মাধ্যমে জিটুপি (গর্ভনমেন্ট টু পার্সন) ভিত্তিতে ২ হাজার ৫০০ টাকা করে পৌঁছে যাবে এসব পরিবারের কাছে। 

অনুষ্ঠানে ভোলা জেলা ছাড়াও যুক্ত ছিল চট্টগ্রাম, ও জয়পুরহাট জেলা জেলা প্রশাসন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়