ঢাকা, শুক্রবার   ১২ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৮ ১৪২৯

খাদ্য নিরাপত্তা নিয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভাগীয় কর্মশালা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:০৬, ২৭ জুন ২০২২  

সংগৃহীত

সংগৃহীত

খাদ্য নিরাপত্তা নিয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভাগীয় কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার (২৬ জুন) রাজধানীর তথ্যভবন মিলনায়তনে এ কর্মশালার আয়োজন করে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

 

কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেন ও খাদ্য মন্ত্রণালয়ের সচিব ইসমাইল হোসেন।

কর্মশালায় মকবুল হোসেন বলেন, নিরাপদ খাদ্যগ্রহণ না করায় দেশে প্রতি ১০ জনের একজন অসুস্থতায় ভোগেন, যা সংখ্যা অনেক। ১৮ বছর পর্যন্ত মানবদেহে বিশেষ করে শিশু-কিশোরদের বুদ্ধিমত্তার সেল গঠন হয়। এজন্য এসময়ে পরিমিত ও পুষ্টিযুক্ত খাদ্যগ্রহণের ওপর গুরুত্ব দিতে হবে।

বৃহত্তর জনগোষ্ঠীর জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করতে সরকার ২০১৫ সালে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ গঠন করে বলেও উল্লেখ করেন সচিব মকবুল হোসেন।

অনুষ্ঠানে খাদ্যসচিব ইসমাইল হোসেন বলেন, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যানের পক্ষে নিরাপদ খাদ্য নিশ্চিত করা সম্ভব না। এজন্য দরকার জনসচেতনতা। এ কাজে গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিক রাখতে পারে।

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আবদুল কাইউম সরকার কর্মশালায় সভাপতিত্ব করেন। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য মঞ্জুর মোর্শেদ আহমেদ।

সর্বশেষ
জনপ্রিয়