ঢাকা, বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২ ||  অগ্রাহায়ণ ২২ ১৪২৯

নড়াইল জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য হলেন মাশরাফি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:০০, ২২ জুন ২০২১  

মাশরাফী বিন মোর্ত্তজা

মাশরাফী বিন মোর্ত্তজা

নড়াইল জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটিতে সদস্য হয়েছেন জাতীয় দলের ক্রিকেটার ও নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফী বিন মোর্ত্তজা। রবিবার আ.লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি প্রধানমন্ত্রীর অনুমোদনক্রমে ৭৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন। এই কমিটিতে উপদেষ্টা পরিষদ সদস্য হয়েছেন মাশরাফীর বাবা গোলাম মোর্ত্তজা।

সম্মেলনের দেড় বছর পর নড়াইল জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। এর আগে ২০১৯ সালের ৩ ডিসেম্বর নড়াইল সরকারী ভিক্টোরিয়া কলেজ সুলতান মঞ্চ চত্বরে জেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোসকে সভাপতি ও নিজাম উদ্দিন খান নিলুকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। 

জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সভাপতি হয়েছেন বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফজলুর রহমান জিন্নাহ, অ্যাডভোকেট সৈয়দ মোহাম্মদ আলী, অ্যাডভোকেট সৈয়দ আইয়ুব আলী, অ্যাডভোকেট গোলাম নবী, হাসানুজ্জামান, অ্যাডভোকেট ইমদাদুল ইসলাম, নড়াইল পৌর মেয়র আনজুমান আরা, আসিফুর রহমান বাপ্পী, শিকার আজাদুর রহমান, শহীদুল ইসলাম শাহী ও কাজী ইসমাইল হোসেন লিটন।

যুগ্ম-সাধারণ সম্পাদক হয়েছেন বাবুল কুমার সাহা, মো. রাশেদুল বাসার ডলার ও আবু হেনা মোস্তফা কামাল স্বপন।

এ ছাড়া আইন বিষয়ক সম্পাদক মো. আলমগীর সিদ্দিকী মোল্যা, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মাহাবুবুর রহমান বাচ্চু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সঞ্জীব কুমার বসু, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক খান এ কাইয়ূম চুন্নু, দপ্তর সম্পাদক ইঞ্জিনিয়ার মো. খসরুল আলম পলাশ, ধর্ম বিষয়ক সম্পাদক খোন্দকার মাসুদ হাসান, প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ সামিউল হাসান শরফু, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সৈয়দ তরিকুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবিএম আব্দুল্লাহ, মহিলা বিষয়ক সম্পাদক সালমা রহমান কবিতা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাইফুর রহমান হিলু, যুব ও ক্রীড়া সম্পাদক মো. সালাউদ্দিন নান্না, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক অধ্যাপক ড.কে এম সালাউদ্দিন, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মোস্তফা কামরুজ্জামান কামাল, শ্রম বিষয়ক সম্পাদক কাজী জহিরুল হক, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ড. তপন কুমার সরকার, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মনোয়ার হোসেন তাপস, সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল কবির মুন, দেবাশীষ কুন্ডু মিটুল, সরদার আলমগীর হোসেন, উপ-দপ্তর সম্পাদক শেখ বোরহান আহমেদ রাজু, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক ওয়াহিদুজ্জামান ইকবাল ও কোষাধ্যক্ষ চৌধুরী ইলিয়াস আহমেদ।

এ ছাড়া ৩৬জন সদস্যের মধ্যে রয়েছেন মোল্যা এমদাদুল হক, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি, নড়াইল-২ আসনের সংসদ সদস্য  জাতীয় ক্রিকেট দলের সাবেক সফল অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা, অ্যাডভোকেট অচীন কুমার চক্রবর্তী, মলয় কুমার কুন্ডু, অ্যাডভোকেট মাহবুব সরদার, অ্যাডভোকেট উত্তম কুমার ঘোষ, অ্যাডভোকেট এমদাদুল হক টুলু, খোকন কুমার সাহা, মুশফিকুর রহমান লিটন, অ্যাডভোকেট ফারহানা রেজা, অমিত সাহা রাজা,  শরফুল আলম লিটু, কাজী সরওয়ার হোসনে, হাফিজ খান মিলন, অ্যাডভোকেট ওমর ফারুক, হাজী মফিজ, মোল্যা মাসুদুল হাসান সাবু, শাহ্জালাল মুকুল,  অ্যাডভোকেট রমা রানী রায়,  কৃষ্ণপদ ঘোষ, জয়দেব দাস, আশীষ কুমার বিশ্বাস, মাসুদুর রহমান শিকদার, অ্যাডভোকেট রওশন আরা কবির, অ্যাডভোকেট কায়েস উদ্দীন, জাহাঙ্গীর শিকদার, ইপি রানী বিশ্বাস, বিপ্লব বিশ্বাস বিলু, ইসমত আরা, সোহেলী ইসলাম লিলি, বিএম ইকবাল, চৈতী রানী বিশ্বাস, বিশ্বজিৎ সাহা ও লিপি খানম।

সিনিয়র আ.লীগ নেতা মোল্যা এমদাদুল হককে জাতীয় কমিটির সদস্য করা হয়েছে।  এ ছাড়াও ২১ সদস্য বিশিষ্ট একটি উপদেষ্টা পরিষদ গঠন করা হয়েছে। উপদেষ্টা পরিষদে রয়েছেন একরামুল হক টুকু, শেখ সৈয়দ, অ্যাডভোকেট মকবুল হোসেন শিকদার, অ্যাডভোকেট সাইফ হাফিজুর রমান খোকন, শারমীন সাহা, অ্যাডভোকেট শরীফ হুমায়ুন কবীর, সৈয়দ শামসুল আলম কচি, অ্যাডভোকেট তায়েব আলী আসাদ, অ্যাডভোকেট মাহবুব শরীফ, প্রকৌশলী শৈলেন্দ্রনাথ সাহা, আজিজুর রহমান ভূঁইয়া, গোলাম মোর্ত্তজা স্বপন, খান গোলাম মোস্তফা, সৈয়দা জাহানারা ওয়াহিদ, বিশ্বজিৎ সাহা এমএ, শেখ অপু সাইয়িদ, ওয়াদিল ইসলাম আলিম, কিসমত বিশ্বাস, বেদুইন সাত্তার, রুকু শেখ ও পরিমল ঘোষ।

এদিকে কমিটি ঘোষণার পর বেশ কিছু ত্যাগ নেতা বাদ পড়েছে বলে ফেসবুকে সমালোচনার ঝড় বইছে। তাদেরকে কমিটিতে অর্ন্তভূক্তির দাবি জানানো হয়েছে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়