ঢাকা, বৃহস্পতিবার   ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২৬ ১৪২৯

গুগল পিক্সেলের নতুন ফোনে মারাত্মক ত্রুটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২৫, ১৯ অক্টোবর ২০২২  

গুগল পিক্সেলের নতুন ফোনে মারাত্মক ত্রুটি

গুগল পিক্সেলের নতুন ফোনে মারাত্মক ত্রুটি

সম্প্রতি বাজারে আসা গুগল পিক্সেল ৭ ও ৭ প্রো স্মার্টফোন ব্যবহারকারীদের হাতে আসার পরপরই বেশ কিছু ত্রুটি ধরা পরেছে। এর মধ্যে ক্যামেরা অ্যাপ ক্রাশ ও অসামঞ্জস্যপূর্ণ স্ক্রোলিং অন্যতম।

তবে এবার আরও ভয়ংকর তথ্য সামনে এলো। নতুন এক ব্যবহারকারী দাবি করেছেন, কনটাক্টলেস পেমেন্ট করার সময়ে পিক্সেল ফোনের ‘ফেইস আনলক ভেরিফিকেশন’ কাজ করছে না। ফলে শুরুতেই এক প্রকার ধাক্কা খেলো গুগলের এই ফ্ল্যাগশিপটি।

এ নিয়ে সম্প্রতি একটি প্রতিবেদন প্রকাশ করে টাইমস অব ইন্ডিয়া। এতে বলা হয়, ব্যবহারকারীরা সামাজিক যোগাযোগ মাধ্যম রেডিটে পিক্সেল ৭ সিরিজ নিয়ে নানা ধরনের সমস্যার কথা বলছেন।

কেউ কেউ অভিযোগ করে বলেন, তারা যখন গুগল পে ব্যবহার করে কনটাক্টলেস পেমেন্ট করতে গেছেন, তখন ভেরিফিকেশনের জন্য ফেইস আনলক ব্যবহার করতে পারছেন না। বাধ্য হয়েই ফিঙ্গারপ্রিন্ট ব্যবহার করতে হচ্ছে।

এ নিয়ে অবশ্য গুগল বলছে, আরও বেশি সিকিউরিটির জন্য এমনটি হচ্ছে। ফলে পেমেন্ট করার জন্য ফিঙ্গার প্রিন্ট বা শক্তিশালী পাসওয়ার্ড ব্যবহার করতে হবে।

এদিকে পিক্সেল ৭ ও পিক্সেল ৭ প্রোতে ব্যবহার করা ক্লাস ১ বায়োমেট্রিক সেন্সরে কোনো ত্রুটি পাওয়া না গেলেও ব্যবহারকারীরা এখনো পেমেন্ট করতে পারছেন না। কখনো কখনো পেমেন্ট করতে গেলে পেমেন্ট ডিকলাইনড করা হচ্ছে অথবা পিন, প্যার্টান বা ফিঙ্গারপ্রিন্ট ব্যবহার করতে বলা হচ্ছে। এ নিয়ে ব্যবহারকারীরা যারপরনাই ক্ষুব্ধ।

সর্বশেষ
জনপ্রিয়