ঢাকা, শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১ ||  অগ্রাহায়ণ ১৯ ১৪২৮

যেসব পরিবর্তন আসছে ফেসবুকে সেটিংসে

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১১:২০, ৮ আগস্ট ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক নিজেদের সেটিংসে কিছু পরিবর্তন আনছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা আরও সহজে নিজেদের নিরাপত্তা ও গোপনীয়তার বিষয়টি নিয়ন্ত্রণ করতে পারবেন। 

ফেসবুকের সেটিংস ছয়টি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। তার মধ্যে রয়েছে অ্যাকাউন্ট, প্রিফারেন্সেস, অডিয়েন্স অ্যান্ড ভিজিবিলিটি, পারমিশন্স, ইনফরমেশন এবং কমিউনিটি স্ট্যান্ডার্ডস ও লিগ্যাল পলিসি। আপডেট করে চলেছে। এবার এই অ্যাপ্লিকেশনের সেটিংসে নতুন আপডেট নিয়ে আসছে ফেসবুক।

ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়েছে, সব সেটিংস বজায় রেখেই নতুন আপডেট করা হবে। কোন ব্যবহারকারী কী চাইছেন সেই হিসেবে টুলগুলো রিকমেন্ডেশন আসবে। এবার থেকে ইউজারকে পোস্ট করার পর টার্গেট অডিয়েন্স নিয়ে বেশি একটা ভাবতে হবে না।

এক প্রতিবেদনে বলা হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করতে নতুন এই পরিবর্তন এনেছে। এর মাধ্যমে ফেসবুকের নিরাপত্তা টুল সহজে খুঁজে পাবেন ব্যবহারকারীরা। আগের সব সেটিংস রেখেই এই বিন্যাস করা হয়েছে।

এর আগে ফেসবুক সেটিংসে সার্চ টুলেরও আপডেট করা হয়েছে। এর সাহায্যে ইউজারদের সেটিং সংক্রান্ত অনেক সুবিধা হয়েছে। এমনকি নিউজ ফিডকে প্রিফারেন্সেস অনুযায়ী সিমিলার ক্যাটাগরিতে আনা হয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়