ঢাকা, বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২ ||  অগ্রাহায়ণ ২২ ১৪২৯

এবার বেনাপোল দিয়ে ভারতে চার ট্রাক ওষুধ সামগ্রী পাঠাল বাংলাদেশ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৫৯, ১৯ মে ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রতিবেশী দেশ ভারতে ভয়াবহ করোনা সংক্রমণ পরিস্থিতিতে পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ। অবনতিশীল করোনা পরিস্থিতিতে ভারতের জনগণের জন্য সহায়তা হিসেবে বাংলাদেশের ওষুধ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর দ্বিতীয় চালান এটি।

ভারতের কলকাতায় বাংলাদেশের উপহাইকমিশনার তৌফিক হাসান মঙ্গলবার (১৮ মে) দুপুরে পেট্রাপোল বন্দরে ভারত সরকারের প্রতিনিধির কাছে চারটি ট্রাকে ২৬৭২ কাটুন (প্রায় ২০ কোটি টাকা মূল্যের) করোনা প্রতিরোধ ইনজেকশন, ক্যাপসুল, হ্যান্ড স্যানিটাইজারসহ ১৮ প্রকারের ওষুধ সামগ্রী হস্তান্তর করেন।

এ সময় নয়াদিল্লীর রেড ক্রস সোসাইটির কর্মকর্তাসহ উভয় দেশের প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে মঙ্গলবার সকালে ট্রাক চারটি বেনাপোল চেকপোস্টে আসার পর প্রয়োজনীয় কাগজপত্র সম্পন্ন করে বেলা সাড়ে ৩টার দিকে ভারতের পেট্রাপোল বন্দরে ভারতে বাংলাদেশের উপ হাইকমিশনার তৌফিক হাসান ওষুধ সামগ্রী গ্রহণ করেন।

স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তা আবু তাহের জানান, চারটি ট্রাকে ২৬৭২ কাটুন ওষুধ সামগ্রী উপহার হিসেবে পাঠানো হচ্ছে। এসব ওষুধের মূল্য প্রায় ২০ কোটি টাকা। এখানে করোনা প্রতিষেধক ১৮ প্রকারের ওষুধ রয়েছে।

বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট রবি ইন্টারন্যাশনালের সত্ত্বাধিকারী রবিউল ইসলাম রবি জানান, কাস্টমস ও বন্দরে কাগজপত্রের আনুষ্ঠানিকতা সম্পূর্ণ করেই ভারতে এ ওষুধ সামগ্রী হস্তান্তর করা হয়েছে।

এর আগে গত ৬ মে প্রথম চালানে ১০ হাজার ‘ভায়াল’ রেমডেসিভির ইনজেকশন হস্তান্তর করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশের জনগণের পক্ষ থেকে ভারতের কোভিড আক্রান্ত জনগণের জন্য চিকিৎসা সহায়তা হিসেবে এসব ওষুধ সামগ্রী পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে ভারতে পাঠানো হচ্ছে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়