ঢাকা, বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২ ||  অগ্রাহায়ণ ২২ ১৪২৯

নানা আয়োজনে শেষ হয়েছে নৃবিজ্ঞান সপ্তাহ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২৩, ৬ সেপ্টেম্বর ২০২২  

নানা আয়োজনে শেষ হয়েছে নৃবিজ্ঞান সপ্তাহ

নানা আয়োজনে শেষ হয়েছে নৃবিজ্ঞান সপ্তাহ

নাচ, গান, অভিনয়ের মধ্যে দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) নৃবিজ্ঞান বিভাগের নবীন বরণ ও প্রবীণ বিদায় অনুষ্ঠিত হয়েছে। সাত দিনব্যাপী নৃবিজ্ঞান সপ্তাহের শেষ দিনে সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করে বিভাগটি।

সোমবার (৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় কুবির মুক্তমঞ্চে এ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়। 

বিভাগের শিক্ষার্থী নাবিলা নুহাশের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও নৃবিজ্ঞান বিভাগের প্রধান এন এম রবিউল আউয়াল চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, নৃবিজ্ঞান মানুষ নিয়ে কাজ করে। সেক্ষেত্রে সমাজের অনেক দিকে অবদান রাখতে পারে। আপনারা শিক্ষক-ছাত্ররা নিজেদের যে বন্ডিং দেখিয়েছেন তা প্রশংসার যোগ্য, আশা করি আপনারা তা ধরে রাখবেন। 

বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, বিদায় অবশ্যই একটা বেদনার ব্যাপার। কিন্তু এখানে একটা ভালো দিক হলো তোমরা সফলভাবে এ জার্নি শেষ করেছ। তোমরা শারীরিকভাবে আমাদের থেকে দূরে থাকলেও মনের দিক থেকে সবসময় আমাদের কাছেই থাকবে। 

উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, আপনারা যেভাবে মানুষের কৃষ্টি কালচার সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে তুলে ধরেছেন তার জন্য আপনারা ধন্যবাদ পাওয়ার যোগ্য। 

প্রসঙ্গত, গত ৩১ আগস্ট শুরু হওয়া সপ্তাহ জুড়ে ক্রিকেট, ফুটবল, লুডু, ক্যারাম, দাবা, বালিশ খেলাসহ বিভিন্ন ধরনের আয়োজন করে বিভাগটি।

সর্বশেষ
জনপ্রিয়