ঢাকা, সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রাহায়ণ ১৩ ১৪২৯

এবার আসছে ‘নাথিং’ ইয়ারবাড

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১৪:০৩, ৬ অক্টোবর ২০২২  

এবার আসছে ‘নাথিং’ ইয়ারবাড

এবার আসছে ‘নাথিং’ ইয়ারবাড

দেখতে অনেকটা লিপস্টিকের মতো। স্বচ্ছ ও সাদা এই কেসিং নজর কেড়েছে এরই মধ্যে। নতুনত্বের ভরপুর ইয়ারবাডটির লুক প্রথমেই মুগ্ধ করবে গ্রাহকদের। হয়তো বুঝেই গেছেন, নাথিং ইয়ারবাডের কথা বলা হচ্ছে এখানে।

প্রযুক্তি প্রতিষ্ঠান নাথিং টেকনোলজি লিমিটেড জানিয়েছে, চলতি মাসের শেষেই প্রযুক্তি বাজার মাতাবে এই ইয়ারবাড। তবে এখনো এর ফিচার সম্পর্কে তেমন কিছু জানায়নি নির্মাণকারী সংস্থাটি।

ইয়ারবাডগুলো একটি লিপস্টিকের আকৃতির চার্জিং কেসের মধ্যে থাকবে। স্বচ্ছ ও সাদা এই কেসিং নজর কেড়েছে এরই মধ্যে। এর আগে মাত্র দু-বার দেখা মিলেছিল এই ইয়ারবাডের। প্রথমবার লন্ডন ফ্যাশন উইকেতে প্রদর্শিত হয় ইয়ারবাডটি। তখনই কীভাবে এই ইয়ারবাড খোলে, সেই প্রযুক্তিই তাক লাগিয়েছিল সবাইকেই।

ধারণা করা হচ্ছে, নথিং ইয়ার (স্টিক) চার্জিং কেসে একটি ৩৫০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। প্রতিটি ইয়ারবাডে একটি ৩৬এমএএইচ ব্যাটারি থাকতে পারে বলে ধারণা করছেন প্রযুক্তি বিশেষজ্ঞরা। এক চার্জে ওয়্যারলেস ইয়ারবাডগুলো ৫.৭ ঘণ্টা ও চার্জিং কেস সহ ৩৪ ঘণ্টা চলতে পারবে। ইয়ারবাডগুলোর অন্যান্য প্রত্যাশিত বৈশিষ্ট্যগুলোর মধ্যে আছে ব্লুটুথ ৫.২ সংযোগ এবং একটি ইউএসবি টাইপ-সি কেবল।

ইয়ারবাড দেখতে অনেকটা স্টিকের মতো। অন্যান্য ইয়ারবাডের মতো বাক্সেই চার্জ হবে স্পিকারগুলো। একটি ইনস্টাগ্রাম ভিডিওতে দেখা যায়, এটি এমন একটি স্টিক বাক্স, যেখানে বাইরে এই ইয়ারবাডটি দেখা যায়। ৩৬০ ডিগ্রি ঘোরালেই খুলে যায় ইয়ারবাডটি।

উন্নত প্রযুক্তি, তার সঙ্গে অত্যাধুনিক ডিজাইন; অনেকেই মনে করছেন এই নাথিং ইয়ারবাড প্রযুক্তির দুনিয়ায় আলোড়ন ফেলবে। ধারণা করা হচ্ছে আগেগুলোর মতোই সেমি-ইন-ইয়ার বাডের সঙ্গে আসতে পারে এবারের ইয়ারবাডটি। যা কানের গর্তে সুরক্ষিতভাবে ফিট করার জন্য ইয়ারটিপগুলোর বৈশিষ্ট্যযুক্ত। প্রতিটি ইয়ারবাডে ওয়ার্ডস ইয়ার (স্টিক) এমবস করা হবে।

সর্বশেষ
জনপ্রিয়